House Collapsed: এলাকায় পরিচিত লালবাড়ি নামে, টানা বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একাংশ

Kalna: এলাকায় লালবাড়ি বলে খ্যাত এই পুরানো বাড়িটি। কেউ আবার মল্লিক বাড়ি হিসাবে ডাকে। বহুদিনের পুরানো এই বাড়ি। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ভেঙে পড়ে তা। তপন পোরেল জানান, পুরানো বাড়ি বলে অন্য একটা অংশে লোকজন থাকেন। এদিকটায় কেউ থাকে না। তাই কোনও বিপদ হয়নি।

House Collapsed: এলাকায় পরিচিত লালবাড়ি নামে, টানা বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একাংশ
এই বাড়ির একাংশ ভেঙে পড়ে।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2024 | 6:58 AM

কালনা: বিকট শব্দে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি পুরানো বাড়ি। গত কয়েক ধরে টানা বৃষ্টিতে এই বাড়ি ভেঙে পড়ে। কালনার কাঁসারিপাড়ায় বহু দিনের পুরানো বাড়ি এটি। যদিও বাড়িতে কেউ থাকতেন না বলে খবর। খবর পেয়ে ছুটে আসেন কালনার ভাইস চেয়ারম্যান তপন পোরেল।

এলাকায় লালবাড়ি বলে খ্যাত এই পুরানো বাড়িটি। কেউ আবার মল্লিক বাড়ি হিসাবে ডাকে। বহুদিনের পুরানো এই বাড়ি। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে ভেঙে পড়ে তা। তপন পোরেল জানান, পুরানো বাড়ি বলে অন্য একটা অংশে লোকজন থাকেন। এদিকটায় কেউ থাকে না। তাই কোনও বিপদ হয়নি।

পরিবারের এক সদস্য সুদীপ মল্লিক বলেন, “আমার জ্যেঠুর বাড়ি। এখন সেখানে কেউ থাকে না। সোমবার দুপুরে ঝুপ করে একটা আওয়াজ হল। বেরিয়ে এসে দেখি ওই বাড়ি ধসে পড়েছে। টানা বৃষ্টিতে এই অবস্থা হয়েছে। আমরা পুরসভায় গিয়ে খবর দিই।” এত বছরের পুরানো বাড়ি নিয়ে পুরসভার কী পরিকল্পনা? কালনার ভাইস চেয়ারম্যান তপন পোরেলের বক্তব্য, “আমরা বহু পুরানো বাড়ি ভেঙে দেওয়ার নোটিস দিই। তবে এই বাড়ি ব্যক্তিগত মালিকানার। ভিতরের দিকে। ওনাদেরই তা ভেঙে নিতে হবে।”

বৃষ্টি থেমেছে সোমবার বিকালের পর থেকে। তবে জলযন্ত্রণা থেকে মুক্তি নেই কাটোয়ার দাইহাট পুরসভার ১৪ নম্বর ওয়াডের বাসিন্দাদের। গত কয়েক দিনের বৃষ্টিতে জলমগ্ন ওয়ার্ডের বহু এলাকা। এমনকি বাড়ির ভিতরও জল ঢুকে গিয়েছে। রাস্তায় কোমর জল কোথাও কোথাও। পুরসভা দ্রুত এই জল নিকাশের ব্যবস্থা করুক বলে দাবি পুরবাসীর।

দাইহাট পুরসভার ৮ নম্বর ওয়ার্ডও জলমগ্ন। শহরের ১৪ নম্বর ওয়ার্ডের দাইহাট বেড়া এলাকার বহু রাস্তায় জল জমে। বাড়ির ভিতর জল ঢোকায় বেড়েছে সাপের আতঙ্ক। ঘরে জল ঢুকে এমন অবস্থা, শোওয়ার চৌকির উপর রান্না পর্যন্ত করতে হচ্ছে। হাঁটু জল পেরিয়ে এ ঘর ও ঘর করছেন বাড়ির লোকেরা।