Suvendu Adhikari: ‘মা দেশটা যেন আফগানিস্তান না হয়’, মহালয়ার অনুষ্ঠানে ‘প্রার্থনা’ শুভেন্দুর

Suvendu Adhikari in Purba Medinipur: "আফগানিস্তানের তালিবানরা হাঁ করে বসেছিলেন কখন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প হারবে এবং তারা আফগানিস্তান দখল করবে। ঠিক সেভাবেই এখানকার জেহাদি তালিবানরা আঁকড়ে রয়েছে মোদীজি কবে হারবে আর আমরা (শুভেন্দুর কথায়, পশ্চিমবঙ্গের জেহাদি তালিবান) ভারত দখল করব।''

Suvendu Adhikari: 'মা দেশটা যেন আফগানিস্তান না হয়', মহালয়ার অনুষ্ঠানে 'প্রার্থনা' শুভেন্দুর
শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 8:53 PM

পূর্ব মেদিনীপুর: রাজ্য়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি থেকে বন্যা, শিক্ষা থেকে চাকরি, সব ক্ষেত্রেই রাজ্য সরকারের (West Bengal Government) সমালোচনা করে আসছেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে আফগানিস্তানের তুলনা টানলেন তিনি। মহালয়ার দিন এক দুর্গাপুজোর অনুষ্ঠান থেকে শুভেন্দুর প্রার্থনা, ‘মা দেশটা যেন আফগানিস্তান না হয়’।

বুধবার তমলুকে মহিষাসুরমর্দিনী অনুষ্ঠানে জেহাদি তালিবানি শাসনের সঙ্গে তৃণমূল (TMC) সরকারের শাসনের তুলনা টানলেন শুভেন্দু অধিকারী। তার পর রাজ্য এবং দেশকে বাঁচাতে জনসাধারণের জন্য মায়ের কাছে তাঁর প্রার্থনা- ‘মা আমাদের দেশটা যেন আফগানিস্তান না হয়।’ এখানেই থামেননি তিনি। মমতার সরকারকে কটাক্ষ করে তিনি আরও বলেন, ‘মা আমাদেরকে যেন ট্রেনের চাকা ধরে ঝুলতে না হয়। মা আমাদেরকে যেন সাগরে ডুব দিয়ে না মরতে হয়।’ তার পর উপস্থিত দর্শকদেরও ‘প্রাণভরে’ দুর্গার কাছে এই প্রার্থনা করার অনুরোধ জানাতে শোনা যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

তিনি বলেন, “আফগানিস্তানের তালিবানরা হাঁ করে বসেছিলেন কখন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প হারবে এবং তারা আফগানিস্তান দখল করবে। ঠিক সেভাবেই এখানকার জেহাদি তালিবানরা আঁকড়ে রয়েছে মোদীজি কবে হারবে আর আমরা (শুভেন্দুর কথায়, পশ্চিমবঙ্গের জেহাদি তালিবান) ভারত দখল করব।”

আফগানিস্তানের জেহাদি তালিবান শাসনের সঙ্গে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকারের শাসনকে তুলনা করে তৃণমূলের ভারত দখলের লক্ষ্যমাত্রা থেকে দেশকে বাঁচাতে মহালয়ার দিনে দেবী দুর্গার কাছে এভাবেই প্রার্থনা করতে শোনা গেল বিরোধী দলনেতাকে।

এদিন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তমলুক নগর মণ্ডলের উদ্যোগে তমলুক দত্তবাড়ির মাঠে মহিষাসুরমর্দিনী ও উপহার প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন তিনি। সেখান থেকেই এই মন্তব্য করেন নন্দীগ্রামের বিধায়ক। ধারাবাহিক ভাবে রাজ্য সরকার তথা সরাসরি মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তোপ দেগে আসছেন শুভেন্দু। তবে তাঁর এদিনের মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে। জেলা তৃণমূল নেতৃত্ব বিজেপি বিধায়কের এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে।

উল্লেখ্য়, একুশের ভোটের আগে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী একাধিকবার তালিবানি শাসনের সঙ্গে এ রাজ্যের শাসক শিবিরের তুলনা টেনেছেন। অভিযোগ করেছেন, বিভেদের রাজনীতি করছে তৃণমূল। এমনকি কয়েক দিন আগে বিজেপির এক সভা থেকে তিনি এও বলেছেন, বিজেপিতে তিন রকম নেতা ও কর্মী আছেন। এক, যারা বিজেপি-র আদর্শ দেখে রাজনীতি করতে এসেছেন। দুই, যাঁরা ক্ষমতার জন্য রাজনীতিতে এসেছেন। এই নেতারা এখন বিজেপি ছেড়ে তৃণমূলে যাচ্ছেন। আর তিনি তৃতীয় গোত্রের বিজেপি নেতা বলে দাবি করেন শুভেন্দু। যিনি সনাতনী ধর্ম ও ঐতিহ্যকে রক্ষা করার কাজ করবেন। যদিও বিজেপি নেতার এদিনের মন্তব্যকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

আরও পড়ুন:  Adhir Chowdhury: কী হয় ৪৫০০ টাকায়! আশা কর্মীদের বেতন বাড়ানোর অনুরোধ জানিয়ে মমতাকে চিঠি অধীরের