Digha Sea Beach: দিঘায় উত্তাল সমুদ্র, আছড়ে পড়ছে বিশাল বিশাল ঢেউ

Digha: দিঘায় বেড়াতে আসা পর্যটকরা সেই জলোচ্ছাসের আনন্দ লুটেপুটে নিচ্ছেন। তবে সজাগ দৃষ্টি রাখছে প্রশাসনও। পর্যটকদের এই আনন্দের মধ্যে যাকে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি বা কোনও অঘটন না ঘটে, সেই দিকে নজর রাখছেন তাঁরা।

Digha Sea Beach: দিঘায় উত্তাল সমুদ্র, আছড়ে পড়ছে বিশাল বিশাল ঢেউ
দিঘায় তৈরি হচ্ছে জগন্নাথ মন্দির
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Apr 30, 2022 | 4:17 PM

দিঘা : দক্ষিণের জেলাগুলিতে বিগত কয়েকদিন ধরে যে দাবদাহ চলেছে, তাতে নাজেহাল অবস্থা হয়ে গিয়েছিল। এরপর শুক্রবার সন্ধ্যার কালবৈশাখী ও সেই সঙ্গে বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেয়েছে বঙ্গবাসী। বৃষ্টিতে ভিজেছে কলকাতাও। আর এদিকে দিঘাতেও সমুদ্র কার্যত উত্তাল। সকাল থেকে গা ভেজালেন পর্যটকরা। সতর্ক রয়েছে প্রশাসনও। গরমের প্রবল দাবদাহ থেকে খানিক স্বস্তি পেতে দিঘায় সমুদ্র উপকূলের ভিড় জমিয়েছিলেন বহু পর্যটক। সমুদ্রে এমন জলোচ্ছাস দেখে খুশি তাঁরাও। অমাবস্যা কোটালের জেরে বঙ্গোপসাগর উপকূলের সৈকত সুন্দরী দিঘায় শুক্রবার রাত থেকেই সমুদ্র উত্তাল। দিঘায় বেড়াতে আসা পর্যটকরা সেই জলোচ্ছাসের আনন্দ লুটেপুটে নিচ্ছেন। তবে সজাগ দৃষ্টি রাখছে প্রশাসনও। পর্যটকদের এই আনন্দের মধ্যে যাকে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি বা কোনও অঘটন না ঘটে, সেই দিকে নজর রাখছেন তাঁরা।

শুক্রবার রাত থেকে দিঘায় আসা পর্যটকরা এই প্রবল গরমে জলোচ্ছ্বাসের আনন্দে মেতেছেন। শনিবার সকাল হতে না হতেই সমুদ্র উপকূলে ভ্রমণ পিপাসুদের ঢল। যদিও গতরাত থেকেই সমুদ্র সৈকতে তৎপর রয়েছেন পুলিশ ও লুনিয়ারা। জলোচ্ছ্বাস আনন্দে মাতলেও সমুদ্র উত্তাল হওয়ার কারণে পর্যটকদের সমুদ্রে নামতে দেওয়া হয়নি। ওল্ড দিঘা,নিউ দিঘা থেকে শুরু করে উদয়পুর এলাকা পর্যন্ত পুলিশি তৎপরতা রয়েছে শনিবার সকাল থেকেই।

দিঘা থানার সিভিল ডিফেন্স কর্মী রতন দাস জানিয়েছেন, “সমুদ্র ভাল হাওয়া আছে। অমাবস্যার জোয়ার রয়েছে। পর্যটকদের এখন নামতে দেওয়া হচ্ছে না। ভাটা শুরু হলে নামতে দেওয়া হবে। কোমর জলের বেশি দূরে যাতে কেউ না যান, সেই দিকে নজর রাখা হচ্ছে। আমরা লক্ষ্য রাখছি, মাইকিং করছি।”

ভবেশ বিশ্বাস নামে নদিয়া থেকে আসা এক পর্যটক জানিয়েছেন, “এখন একটু ভাল অবস্থা আছে। সকালে সমুদ্র খুব উত্তাল ছিল।বিকেলের দিকে অবশ্য নামতে বিচে দিচ্ছে।” কলকাতার বাগুইআটি থেকে ঘুরতে আসা মধুছন্দা সরকারও জানিয়েছেন, “সকাল থেকে সমুদ্র প্রচণ্ড উত্তাল ছিল। এখন কিছুটা কমেছে। তাই এখন আমরা একটু স্নান করব বলে ভাবছি।”

আরও পড়ুন : KMC Electric Vehicle: খরচ সামাল দিতে এবার আসরে বৈদ্যুতিন গাড়ি? জেনে নিন কলকাতা পুরনিগমের নতুন ভাবনা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla