Mohammed Salim : ‘ভাইপোকে কয়লা পাচারকাণ্ড থেকে বাঁচাতে দিল্লি সফর মমতার’, কটাক্ষ সেলিমের

Mohammed Salim : বিজেপি ও তৃণমূলের মধ্যে সমঝোতা হয়ে গিয়েছে বলে অভিযোগ মহম্মদ সেলিমের। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের জুটমিল নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা প্রসঙ্গেও কটাক্ষ করেন তিনি।

Mohammed Salim : 'ভাইপোকে কয়লা পাচারকাণ্ড থেকে বাঁচাতে দিল্লি সফর মমতার', কটাক্ষ সেলিমের
অর্জুন সিংয়ের জুটমিল নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা প্রসঙ্গেও কটাক্ষ সেলিম
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 7:01 PM

তমলুক : দিল্লি গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজ বিজ্ঞানভবনে বিচারপতিদের নিয়ে আয়োজিত যৌথ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আমন্ত্রিত ছিলেন মমতাও। কিন্তু, তৃণমূল সুপ্রিমোর এই দিল্লি সফরের মধ্যে অন্য গন্ধ পাচ্ছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammed Salim)। আজ পূর্ব মেদিনীপুরের তমলুকের নিমতৌড়িতে দলীয় কর্মসূচিতে এসে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি গিয়েছেন কয়লা পাচারকাণ্ডে ভাইপোকে (অভিষেক বন্দ্যোপাধ্যায়) রক্ষা করতে।” কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার দিল্লিতে তলব করেছে ইডি(ED)। সেই তদন্ত থেকে অভিষেক বাঁচাতে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে মমতা দিল্লি গিয়েছেন বলে দাবি করেন সিপিএমের সদ্য দায়িত্বপ্রাপ্ত রাজ্য সম্পাদক। একইসঙ্গে তিনি বলেন, ভাইপোকে বাঁচিয়ে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতারের পথ প্রশস্ত করে দেবেন মমতা। একজনকে বাঁচিয়ে অন্যজনকে ধরাবেন।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের জুটমিল নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখা প্রসঙ্গেও কটাক্ষ করেন মহম্মদ সেলিম। গত কয়েকদিন ধরে জুটশিল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে অর্জুন সিংকে। আজ অর্জুনকে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন বস্ত্র মন্ত্রী পীযূষ গোয়েল। এই নিয়ে সেলিম বলেন, “জুট হচ্ছে বাহানা। বিজেপি ও তৃণমূলের কাছে এগুলো বাহানামাত্র। আসল কথা হচ্ছে একদল থেকে অন্যদলে যাওয়া।” দু’দলের মধ্যে সমঝোতা হয়ে গিয়েছে বলেও তিনি অভিযোগ করেন। রামপুরহাটকাণ্ড থেকে মানুষের দৃষ্টি ঘোরাতেই জুটমিল নিয়ে বাহানা করা হচ্ছে বলে তাঁর অভিযোগ। রাজ্য এবং কেন্দ্রকে একই তীরে বিঁধে কটাক্ষ করে বলেন, “কেন্দ্র আর রাজ্য সরকার মদ আর জ্বালানির উপর আয় করছে। একে অপরকে দোষারোপ করছে। কিন্তু উৎসাহ দিচ্ছে। সূচ বলছে চালুনিকে, আর চালুনি বলছে সূচকে।”

নদিয়ার হাঁসখালি কাণ্ড নিয়ে সেলিমের বক্তব্য, “নির্যাতিতার মৃত্যুর পর পাড়ার স্কুল যখন ছুটি দেওয়া হয় তখন তৃণমূল জানতে পারে না? এদিকে বলছে দুয়ারে সরকার। আসলে হল দুয়ারে ধর্ষণ। আর ধর্ষকই হল তারা। মেয়েটা মারা যাওয়ার আগে যখন চিকিৎসা হওয়ার দরকার ছিল তখনও পর্যন্ত তার বাবা-মাকে ভয় দেখিয়েছে। কিষেণজি যেমন মুখে গামছা বেঁধে খুন করছিল সিপিএমকে তেমনি এরা। তারপর থেকে যত অপরাধ করতে যায় মুখ ঢেকে যায়। আনিস খানকে খুন করতে গিয়েছিল মুখ ঢেকে।”

বিধানসভা নির্বাচনে একটি আসন না পেলেও গত কয়েকমাসে একাধিক নির্বাচনে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। আগামী পঞ্চায়েত নির্বাচন এবং লোকসভা নির্বাচনে দলকে আরও এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর সিপিএম। তার জন্য আগামী কয়েক মাস কর্মী-সমর্থকদের বাড়ি বাড়ি যাবেন সিপিএম নেতৃত্ব। আজ সিপিএমের দলীয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা সাধারণ সম্পাদক নিরঞ্জন সিহি সহ অন্যান্য জেলা বাম নেতৃত্ব।

 আরও পড়ুন : Mamata-Modi meet: চলার পথে দেখা হল, মোদীর প্রশংসাও করলেন মমতা