Ram Temple: আলিপুরদুয়ারে রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন, বিতরণ করা হবে ২৫ হাজার লাড্ডু

Ram Temple: প্রথম দিনের পুজোয় নিবেদন করা হচ্ছে ২৫ হাজার লাড্ডু ও ১০ কুইন্টাল আটার পুরি প্রসাদ। এর সঙ্গে আলু ও কাবলি ছোলার সবজিও থাকছে।

Ram Temple: আলিপুরদুয়ারে রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন, বিতরণ করা হবে ২৫ হাজার লাড্ডু
আলিপুরদুয়ারে রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন।
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 3:32 PM

আলিপুরদুয়ার: রাজকীয় আয়োজন! সোমবার ‘শ্রীশ্রী রাম দরবার’ মন্দিরের (Ram Temple)  দ্বারোদঘাটন হবে আলিপুরদুয়ার (Alipurduar) শহরের ভাঙ্গাপুলে। আর সেই উপলক্ষে পুজো থেকে প্রসাদ বিতরণের এলাহি আয়োজন করা হয়েছে। মন্দিরের বিগ্রহ রাম, সীতা, লক্ষ্মণ ও হনুমান নিয়ে আসা হয়েছে রাজস্থান থেকে। সবকটি শ্বেত পাথরের মূর্তি। প্রথম দিনের পুজোয় নিবেদন করা হচ্ছে ২৫ হাজার লাড্ডু (Laddu) ও ১০ কুইন্টাল আটার পুরি প্রসাদ। এর সঙ্গে আলু ও কাবলি ছোলার সবজিও থাকছে। এই বিশাল আয়োজন স্বাভাবিকভাবেই স্থানীয় ব্যবসায়ী থেকে এলাকাবাসীর নজর কেড়েছে। বলা ভাল, রাম মন্দিরের দ্বারোদঘাটন এবং পুজোকে কেন্দ্র করে ব্যবসায়ী মহলে ব্যাপক উদ্দীপনা শুরু হয়েছে।

মূলত, এলাকাবাসী এবং স্থানীয় ব্যবসায়ী মহলের যৌথ উদ্যোগেই প্রতিষ্ঠা হয়েছে রাম দরবার মন্দির। তাঁদের উদ্যোগেই রাজস্থান থেকে নিয়ে আসা হয়েছে শ্বেত পাথরের রাম, সীতা, লক্ষ্মণ ও হনুমানের মূর্তি। এদিন সন্ধ্যায় মন্দিরের দ্বারোদ্ঘাটন হবে। সেই উপলক্ষে এদিন বিশেষ পুজোর আয়োজন করা হয়েছে। স্থানীয় বাসিন্দা বাসুদেব বিশ্বাস জানান, ২৫ হাজার লাড্ডুও ১০ কুইন্টাল আটার পুরি প্রসাদ হিসাবে পুজোয় রাখা হয়েছে। পুজোর পর সেই প্রসাদ এলাকাবাসী, স্থানীয় ব্যবসায়ী মহল সহ ভক্তদের মধ্যে বিতরণ করা হবে। লাড্ডু পুরীর সঙ্গে ভক্তদের প্রসাদে আলু ও কাবলিছোলার সবজিও রাখা হয়েছে।

পুজো, প্রসাদ বিতরণের পাশাপাশি মন্দিরে বাউল গানের আয়োজনও করা হয়েছে। বাসুদেববাবু জানান, রাম দরবার মন্দিরের দ্বারোদঘাটনের পর রাতে বাউল গানের আসরও বসবে। এলাকাবাসী ও ব্যবসায়ী মহলের তরফেই এই আয়োজন করা হয়েছে। সবমিলিয়ে, শ্রীশ্রী রাম দরবার মন্দিরের দ্বারোদঘাটন নিয়ে ব্যবসায়ী মহলে উদ্দীপনা তুঙ্গে উঠেছে।