TMC Leader: ‘কোনও প্রার্থী যেন ভোটে দাঁড়াতে না পারেন’, পঞ্চায়েত ভোট এগোতেই এ কেমন মন্তব্য তৃণমূল নেতার? বাড়ছে বিতর্ক

TMC Leader: বিরোধীদের দাবি, ফের একবার গায়ের জোরে বিরোধী শূন্য ভোট করার চেষ্টা করছে তৃণমূল।

TMC Leader: 'কোনও প্রার্থী যেন ভোটে দাঁড়াতে না পারেন', পঞ্চায়েত ভোট এগোতেই এ কেমন মন্তব্য তৃণমূল নেতার? বাড়ছে বিতর্ক
তৃণমূল নেতা নব কুমার বোতল
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 4:11 PM

ডায়মন্ড হারবার : গত পঞ্চায়েত নির্বাচনে বিরোধী দলের নেতাদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছিল একাধিক জায়গায়। কার্যত গায়ের জোরে পঞ্চায়েতগুলিকে বিরোধী শূন্য করা হয়েছিল বলে অভিযোগ ওঠে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। আর এবার ফের পঞ্চায়েত নির্বাচন এগিয়ে আসতেই আরও এক তৃণমূল নেতার গলায় শোনা গেল একই রকম বার্তা। বিরোধীরা যাতে প্রার্থী হতে না পারে, সেই নিদান দিতে শোনা গিয়েছে যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক নব কুমার বেতালকে।

ডায়মন্ড হারবার লোকসভার কেন্দ্রে ২০১৯ সালের পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের নমিনেশন জমা করতে দেয়নি বলে অভিযোগ জানিয়েছিলেন বিরোধীরা। আর সব ঠিক থাকলে ২০২৩ সালেই হবে আরও একটি পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই দলের কর্মী সম্মেলনে এমন বক্তব্য ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। তবে কি এবারও মনোনয় জমা দেওয়া কঠিন হবে? এমন প্রশ্ন তুলেছেন বিজেপি, সিপিএম সহ বিরোধী নেতারা।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাতগাছিয়া বিধানসভার চণ্ডীগ্রাম পঞ্চায়েত এলাকায় একটি কর্মী সম্মেলন ছিল। আর সেই কর্মী সম্মেলনে কর্মীদের উদ্দেশে নব কুমার বেতাল বলেন, ‘নিশ্চিত করতে হবে, বিরোধী দলের কোনও প্রার্থী যেন ভোটে দাঁড়াতে না পারেন। গায়ের জোরে এমনটা করতে হবে তা বলছি না।’ তবে তাঁর দাবি, এমন পরিস্থিতি তৈরি করতে হবে যাতে বিরোধীরা বুঝে যায় যে তাঁরা দাঁড়ালে জমানত জব্দ হবেন। তৃণমূল এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এই সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাধিপতি সামিমা সেখ, সাতগাছিয়ার বিধায়কা মোহন চন্দ্র নস্কর ও জেলা পরিষদের সদস্যরা। তৃণমূল কংগ্রেসের বুথ স্তরের কর্মী সমর্থকেরাও হাজির ছিলেন সেখানে।

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি সামিমা সেখ জানান, সংগঠন মজবুত করার জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল। আর নব কুমারের মন্তব্য প্রসঙ্গে তিনি জানান, তৃণমূল কংগ্রেস যে ভাবে উন্নয়ন করেছে, তার জন্য মানুষ ভোট দেবে। একটা ভোটও বাইরে যাবে না। সেটাই বোঝাতে চেয়েছেন নব কুমার।

বিজেপির জেলা সভাপতি সুফল ঘাটু এই প্রসঙ্গে বলেন, ‘আবারও ভোট এসেছে। মানুষ দেখেছে পঞ্চায়েতে কী ভাবে মারতে মারতে ভোট করানো হয়েছে। এটাই তৃণমূলের বাঁধা গত।’ জনপ্রতিনিধিদের হুঙ্কার দেওয়া চলছে বলে দাবি করে বিজেপি নেতা দাবি করেন, ৭০ শতাংশ ভোটে হেরে যাবে তৃণমূল।