ভোট গণণার আগেই ভাঙড়ে বোমা তৈরির কারখানার হদিশ

ভোট (West Bengal Assembly Election 2021 Phase 8) গণনার আগেই ভাঙড়ে (Bhangar) বোমা তৈরির কারখানা উদ্ধার করল পুলিশ।

ভোট গণণার আগেই ভাঙড়ে বোমা তৈরির কারখানার হদিশ
নিজস্ব চিত্র

ভাঙড়: ভোট (West Bengal Assembly Election 2021 Phase 8) গণনার আগেই ভাঙড়ে (Bhangar) বোমা তৈরির কারখানা উদ্ধার করল পুলিশ। পাশাপাশি আরও দুটি জায়গা থেকে প্রচুর তাজা বোমা উদ্ধার করেছে। এদিন সকালে গোপন সূত্রে খবর পেয়ে ভগবানপুরে যায় কাশীপুর থানার পুলিশ।

কাশীপুরে মাঠের মাঝখান থেকে একটি ড্রাম উদ্ধার করে। তার মধ্যে থেকে মোট ১৬ টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। বোমা গুলি উদ্ধার করে বোম স্কোয়ারডকে খবর দেয় কাশীপুর থানার পুলিশ। অন্যদিকে কাশীপুর থানার কাটজালা এলাকায় পুলিশ খবর পায় বোম তৈরির কারখানা চলছে।

খবর পাওয়ার পরই সেখানে হানা দেয় পুলিশ। তবে পুলিশ পৌঁছানোর আগেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় প্রচুর বোমা তৈরির মশলা পড়ে রয়েছে। প্রচুর বোমাও মজুত ছিল। সেই বোমা-গুলি ড্রামে ভর্তি করে বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল দুষ্কৃতীদের। পুলিশ বোমা গুলি উদ্ধার করে কারখানাটি ভেঙে দেয়।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 8: বুথের বাইরে মুড়ি খেল ভোটাররা, সঙ্গে ফুলুরি-ঘুগনি, পড়ল ‘তৃপ্তির’ ভোট!

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এলাকায় আইএসএফ কর্মীরা এই বোমা তৈরির কারখানা চালাচ্ছিল। যদিও আইএসএফ নেতৃত্ব বিষয়টি অস্বীকার করেছে। পাল্টা তারা তৃণমূলের ঘাড়ে দোষ চাপিয়েছে। লাগাতার বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ভাঙড় জুড়ে। ভোট গণনা পর্বে এলাকায় অশান্তি পাকানোর জন্য এই বোমা মজুত করা হচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর।

Click on your DTH Provider to Add TV9 Bangla