Galshi TMC group clash: ভোটের আগে তুমুল উত্তেজনা গলসিতে, তৃণমূলের দু’পক্ষের মারামারিতে জখম ৫

Purba Bardhaman: স্থানীয় সূত্রে খবর, ওই গ্রামে বরাবর মহম্মদ মোল্লা ও শেখ আবুবক্কর এই দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ রয়েছে। বর্তমানে দু'জনই গলসি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি জনার্দ্দন চট্টোপাধ্যায়ের অনুগামী বলে পরিচিতি।

Galshi TMC group clash: ভোটের আগে তুমুল উত্তেজনা গলসিতে, তৃণমূলের দু'পক্ষের মারামারিতে জখম ৫
তৃণমূলের গোষ্ঠী কোন্দলে উত্তপ্ত বর্ধমান (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 5:58 PM

গলসি: শাসকদলের গোষ্ঠী কোন্দলে ফের উত্তপ্ত পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) গলসি (Galsi)। সোমবার গলসি ১ নম্বর ব্লকের পারাজ গ্রাম পঞ্চায়েতের জাগুলিপাড়া গ্রামে তৃণমূল কংগ্রেসের (TMC) গোষ্ঠী সংঘর্ষে এক তৃণমূল কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। দু’পক্ষের মারামারিতে মোট পাঁচজন জখম হয়। ঘটনায় আহতরা সকলেই জাগুলিপাড়া গ্রামের তৃণমূল কর্মী বলেই পরিচিত।

স্থানীয় সূত্রে খবর, ওই গ্রামে বরাবর মহম্মদ মোল্লা ও শেখ আবুবক্কর এই দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ রয়েছে। বর্তমানে দু’জনই গলসি ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি জনার্দ্দন চট্টোপাধ্যায়ের অনুগামী বলে পরিচিতি। অভিযোগ, বিগত কয়েকদিন ধরে গ্রামের এই দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব চলছিল। রবিবার চাঁদা তোলা ও ফোনে হুমকি দেওয়াকে কেন্দ্র করে গোটা গ্রাম উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। অভিযোগ, এক গোষ্ঠীর লোকজন অন্য গোষ্ঠীর লোকেদের উপর চড়াও হয়। ঘটনায় মাথায় আঘাত লাগে এক তৃণমূল কর্মীর। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের স্থানীয় পুরসা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা করানো হয়।

তৃণমূলের এই গোষ্ঠী কোন্দল প্রসঙ্গে বিজেপির জেলা কমিটির সদস্য জয়দীপ চট্টোপাধ্যায় বলেন, “এখানে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে তোলাবাজি নিয়ে অশান্তি।” জখম শেখ সাবির আহমেদ বলেন, “গ্রামের একটি ছেলে বেঙ্গালুরুতে ভর্তি রয়েছে। তাঁর চিকিৎসা চলছে। সেই জন্য আমরা গ্রামে তাঁর চিকিৎসার জন্য চাঁদা তুলতে যাচ্ছিলাম। কিন্তু আবুবক্কর চাঁদা তুলতে বাধা দেয়। সোমবার সকালে শেখ সোয়েল নামে আমাদের ক্লাবের এক সদস্যকে আবুবক্করের নেতৃত্বে মারধর করা হচ্ছে জানতে পেয়ে সেখানে যাই। তখন আমার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয়। মাথায় আটটি সেলাই হয়েছে।”

অন্যদিকে, গ্রামের তৃণমূল নেতা আবুবক্করে অভিযোগ, গ্রামেরই মহম্মদ মোল্লার নেতৃত্বে কয়েকজন ছেলে অশান্তি পাকানোর চেষ্টা করছিল কয়েকদিন ধরেই। তাঁরাই এই কাজের সঙ্গে যুক্ত।