Jamai Sasthi 2022: জামাই ষষ্ঠীর ব্যস্ত দিনে তারকেশ্বরে বন্ধ সমস্ত আপ-ডাউন ট্রেন, আচমকা কেন এমন সিদ্ধান্ত রেলের?

Jamai Sasthi 2022: এদিকে রাত পোহালেই জামাই ষষ্ঠী। কিন্তু, রেলের এ সিদ্ধান্তে বিপাকে পড়েছেন স্টেশন সংলগ্ন ফল বিক্রেতা থেকে অন্যান্য ব্যবসায়ীরা।

Jamai Sasthi 2022: জামাই ষষ্ঠীর ব্যস্ত দিনে তারকেশ্বরে বন্ধ সমস্ত আপ-ডাউন ট্রেন, আচমকা কেন এমন সিদ্ধান্ত রেলের?
ছবি - চিন্তা বাড়ছে তারকেশ্বরে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2022 | 8:22 PM

তারকেশ্বর: ইন্টারলকিংয়ের কাজের জেরে বারেবারে ধাক্কা খাচ্ছে হুগলির ব্যান্ডেলের ট্রেন (Bandel Station) পরিষেবা। বারেবারেই বাতিল হচ্ছে লোকাল ট্রেন(Local Train)। যার জেরে হাওড়া-বর্ধমান মেন লাইনে (Howrah-Burdwan main line) চরমে উঠেছে যাত্রী দুর্ভোগ। এমতাবস্থায় এবার রেল পরিষেবা ব্যহত হতে চলেছে তারকেশ্বরেও। শনিবার রাত দশটা পঁয়তাল্লিশ থেকে রবিবার দুপুর ১টা পঁচিশ পর্যন্ত তারকেশ্বর থেকে হাওড়া এবং তারকেশ্বর(Tarakeshwar Station) থেকে গোঘাট পর্যন্ত সমস্ত আপ ডাউন ট্রেন চলাচল বন্ধ থাকবে জানালো রেল। 

সূত্রের খবর, তারকেশ্বর ও লোকনাথ স্টেশনের মাঝখানে বহু দিনের পুরানো একটি ছোট কার্লভাটের দিনে দিনে খারাপ হয়ে যাচ্ছে। তৈরি হচ্ছে বড় বিপদের আশঙ্কা। এই বিপজ্জনক কার্লভাটটির আধুনিকীকরণ করে তৈরি করা হচ্ছে লিমিটেড হাইট সাবওয়ে। তার তদারকি শুরু হয়ে গিয়েছিল দীর্ঘদিন থেকেই। ইতিমধ্যেই প্রাথমিক ভাবে কাজ শুরু হয়ে গিয়েছে। রাত থেকে শুরু হবে পূর্ণাঙ্গ কাজ। যার ফলেই ট্রেন চলাচলের বন্ধের সিদ্ধান্ত রেলের।

এদিকে রাত পোহালেই জামাই ষষ্ঠী। কিন্তু, রেলের এ সিদ্ধান্তে বিপাকে পড়েছেন স্টেশন সংলগ্ন ফল বিক্রেতা থেকে অন্যান্য ব্যবসায়ীরা। একইসঙ্গে চিন্তায় পড়েছেন আরামবাগ থেকে হরিপাল, সিঙ্গুর থেকে নালিকুল প্রতিটা এলাকার মানুষই। চিন্তা বেড়েছে শ্বশুরদের। ট্রেন বন্ধ থাকলে কী করে আসবে জামাই? ভরসা সেই যানজটে ভরা সড়কপথই। যদিও যাত্রী দুর্ভোগের কথা মাথায় রেখে বিশেষ সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে রবিবার সকালে হরিপাল থেকে হাওড়া পর্যন্ত তিনটি স্পেশাল প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে। তবে, জামাই ষষ্ঠীর ভিড়ে ঠাসা দিনে এতে যাত্রী দুর্ভোগ কমবে কিনা সে প্রশ্ন থেকে যাচ্ছে।