Raiganj University: সরকারি বাংলো ছাড়তে নারাজ প্রাক্তন উপাচার্য! সরগরম বিশ্ববিদ্যালয়

VC: গত ১৪ই সেপ্টেম্বর রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ অনিল ভুঁইমালির মেয়াদের ৪ বছর পূর্ণ হওয়ায় তাঁকে উপাচার্যের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার বদলে নব গঠিত দক্ষিন দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সঞ্চারী রায় মুখার্জিকে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। তার পর পেরিয়ে গিয়েছে এক পক্ষ।

Raiganj University: সরকারি বাংলো ছাড়তে নারাজ প্রাক্তন উপাচার্য! সরগরম বিশ্ববিদ্যালয়
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাংলো। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 5:31 PM

উত্তর দিনাজপুর: মেয়াদ ফুরিয়ে যাওয়ার নোটিস জারি হয়েছে। কিন্তু তার পরেও সরকারি বাংলোয় বহাল তবিয়তে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের (Raiganj University) প্রাক্তন উপাচার্য (Ex VC)। এমনকি দায়িত্ব নিয়ে নতুন উপাচার্য চলে এসেছেন। তার পরেও সরকারি বাংলো থেকে ওঠেনি প্রাক্তন উপাচার্যের নেমপ্লেট-ও। এমনই অভিযোগকে ঘিরে শোরগোল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় (Raiganj University)।

এদিকে বিতর্কের প্রেক্ষিতে মুখ খুলতে নারাজ প্রাক্তন উপাচার্য অনিল ভুঁইমালি। অন্যদিকে মেয়াদ ফুরিয়ে গেলেও প্রাক্তন উপাচার্য এখন ট্রানজিট পিরিয়ডে আছেন এবং দ্রুত পুরনো নেমপ্লেট বদলে ফেলা হবে বলে দায়সারা মন্তব্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। কিন্তু প্রায় দিন পনেরো আগে সরকারি নির্দেশ জারির পরেও সরকারি বাংলোয় কীভাবে থাকছেন প্রাক্তন উপাচার্য? সব জেনে বুঝেও কেন এখনও পুরনো উপাচার্যের নাম সম্বলিত নেমপ্লেট সরিয়ে ফেলা হয়নি? তা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকেরাই। যা নিয়ে সরগরম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

উল্লেখ্য, গত ১৪ই সেপ্টেম্বর রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ অনিল ভুঁইমালির মেয়াদের ৪ বছর পূর্ণ হওয়ায় তাঁকে উপাচার্যের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার বদলে নব গঠিত দক্ষিন দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সঞ্চারী রায় মুখার্জিকে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে। তার পর পেরিয়ে গিয়েছে এক পক্ষ।

কিন্তু এর পর প্রায় ১৫দিন পেরিয়ে গেলেও প্রাক্তন উপাচার্য অনিল ভুঁইমালি রায়গঞ্জের কর্নজোড়ায় সরকারি বাংলোয় থাকছেন। এমনকি তাঁর মেয়াদ ফুরনোর পরেও বাংলোয় জ্বলজ্বল করছে প্রাক্তন উপাচার্য অনিল ভুঁইমালি লেখা নেমপ্লেট। আর এনিয়েই মূলত সমালোচনায় সরব হয়েছেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকেরাই। তাঁরা কী বলছেন?  তাঁদের দাবি, ওঁনার (প্রাক্তন উপাচার্য) উচিত ছিল দ্রুত বাংলো ছেড়ে নিজের বাসভবনে চলে যাওয়া। উনি তা করেননি। সরকারি নির্দেশিকার পরেও উনি থেকে গিয়েছেন। এটা বেদনার ব্যাপার বলে মন্তব্য তাঁদের।

যদিও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দাবি করেছেন, প্রাক্তন উপাচার্য এখন ট্রানজিট পিরিয়ডে আছেন। কিছুদিনের মধ্যেই উনি বাংলো ছেড়ে দেবেন বলে জানিয়েছেন। কিন্তু বাংলোর বাইরে থাকা নেমপ্লেট সরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। হয়ে যাবে।

আরও পড়ুন: Fake IPS: ‘রাজু বন গয়া আইপিএস!’ ব্যবসায়ীর কাছে তোলা নিতে গিয়ে পুলিশের জালে আরেক ভুয়ো অফিসার

এদিকে ভিসির মেয়াদ ফুরিয়ে গেলেও উনি কিভাবে সরকারি খরচে সরকারি বাংলোয় রয়ে গিয়েছেন। কেনই বা সব জেনেও প্রাক্তন ভিসির নেমপ্লেট বাংলো থেকে এতদিনেও সরিয়ে ফেলা হল না তা নিয়ে প্রশ্ন উঠেছে। আর এখন এই সমালোচনায় সরগরম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আরও পড়ুন: Binay Tamang: ভাঙছে মোর্চা, বদলাচ্ছে সমীকরণ, পাহাড়ে নতুন দল গড়তে পারেন বিনয়!

আরও পড়ুন: TMC: ‘ন্যায্য রায় পান দিদি’, রাজ্যের মঙ্গল কামনায় হোম-যজ্ঞের আয়োজন তৃণমূলের