Abhishek Banerjee: আব্দুল করিম চৌধুরীর ‘মান’ ভাঙাতে জেলা নেতৃত্বকে নির্দেশ অভিষেকের: সূত্র

TMC: বিধায়কমশাই নিজে উপস্থিত না থাকলেও সাংগঠনিক বৈঠকে উঠে এল তাঁর কথা। বিধায়কের যে কোথাও একটা সমস্যা হচ্ছে, সেই বিষয়টি নজরে এসেছে অভিষেকেরও। আর সেই কথা মাথায় রেখে এদিনের সাংগঠনিক বৈঠক থেকে বিশেষ বার্তাও দিলেন তিনি।

Abhishek Banerjee: আব্দুল করিম চৌধুরীর 'মান' ভাঙাতে জেলা নেতৃত্বকে নির্দেশ অভিষেকের: সূত্র
উত্তর দিনাজপুরে অভিষেক
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2023 | 1:56 PM

উত্তর দিনাজপুর: তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার বর্ষীয়ান বিধায়ক আব্দুল করিম চৌধুরী। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্য়ায় যখন জেলায় সভা করছেন, সাংগঠনিক বৈঠক করছেন, তখন তাৎপর্যপূর্ণভাবে সেখানে দেখা যাচ্ছে না শাসক দলের এই বিধায়ককে। রবিবার উত্তর দিনাজপুরের ইসলামপুরে সভা করেছেন অভিষেক। কিন্তু সেখানে উপস্থিত ছিলেন না বিধায়ক মশাই। আবার আজ যখন উত্তর দিনাজপুর ছাড়ার আগে জেলার নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক ডাকলেন অভিষেক, সেই বৈঠকেও দেখা মিলল না আব্দুল করিম চৌধুরীর। বিধায়কমশাই নিজে উপস্থিত না থাকলেও সাংগঠনিক বৈঠকে উঠে এল তাঁর কথা। বিধায়কের যে কোথাও একটা সমস্যা হচ্ছে, সেই বিষয়টি নজরে এসেছে অভিষেকেরও। আর সেই কথা মাথায় রেখে এদিনের সাংগঠনিক বৈঠক থেকে বিশেষ বার্তাও দিলেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলা নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন, আব্দুল করিম চৌধুরীর সঙ্গে সমস্যা মিটিয়ে নেওয়ার জন্য। প্রয়োজনে কানহাইয়ালাল আগরওয়াল যাতে নিজে গিয়ে বিধায়কের সঙ্গে কথা বলেন, সেই বার্তাও দিয়েছেন অভিষেক। দলীয় সূত্র মারফত এমনই জানা যাচ্ছে। যদিও এই বিষয়ে আব্দুল করিম চৌধুরী কিংবা কানহাইয়ালাল আগরওয়াল কোনও পক্ষেরই কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। তবে রবিবার ইসলামপুরে অভিষেকের সভায় না যাওয়া প্রসঙ্গে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন বিধায়ক। বলেছিলেন, তিনি সিনিয়র মোস্ট বিধায়ক। তাঁকে দলের তরফে কিছু জানানো হয়নি এবং তাঁকে যদি নিয়ে যাওয়া না হয়, তাহলে তিনি যাবেন না।

অন্যদিকে কানহাইয়ালাল আগরওয়ালের আবার বক্তব্য ছিল,  আব্দুল করিম চৌধুরী সবসময় নিজেকে বিদ্রোহী বিধায়ক বলে থাকেন। তিনি কখনও বলেন না তিনি দলের বিধায়ক। প্রসঙ্গত, জেলার দুই নেতার মধ্যে এমন এক ঠান্ডা বাতাবরণের মধ্যেই সাংগঠনিক বৈঠকে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডের এই বার্তা স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এখন দেখার অভিষেকের এই নির্দেশের পর জেলাস্তরে শাসক শিবিরের অন্দরে এই ঠান্ডা পরিবেশে কিছুটা বদল আসে কি না।