US Shooting: ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে, শপিংমলে চলল গুলি, মৃত ৩

US Shooting: গতকাল বিকেলে গ্রিনউডের পার্ক মলে আচমকা চড়াও হয় ওই বন্দুকবাজ। মলে ঢুকেই সোজা ফুড কোর্টে হাজির হয় সে। রবিবার হওয়ায় বেশ ভিড় ছিল সেখানে। হঠাৎই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই অভিযুক্ত।

US Shooting: ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে, শপিংমলে চলল গুলি, মৃত ৩
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2022 | 12:04 PM

ইন্ডিয়ানা: ফের বন্দুকবাজের হানায় রক্তাক্ত মার্কিন মুলুক। রবিবার আমেরিকার ইন্ডিয়ানায় একটি শপিং মলে হামলা চালায় এক বন্দুকবাজ। শপিংমলে ঢুকেই সে উপস্থিত লোকজনদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিকেশ করা হয়েছে অভিযুক্ত বন্দুকবাজকেও। বিগত কয়েক মাস ধরেই মার্কিন মুলুকে যে বন্দুকবাজের হামলার ঘটনা ঘটছে, সেই তালিকায় নতুন সংযোজন রবিবারের এই ঘটনা।

ইন্ডিয়ানা পুলিশ ও গ্রিনউড শহরের মেয়র মার্ক মাইয়ার্সের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, “রবিবার বিকেলে গ্রিনউড পার্ক মলে গুলি চালনার ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ হয়ে তিনজনের মৃত্যুর খবর মিলেছে। জখম হয়েছে আরও তিনজন। কিছুক্ষণের মধ্যেই নিকেশ করা হয় বন্দুকবাজকেও।”

অভিযুক্ত ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা না গেলেও, প্রত্য়ক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, গতকাল বিকেলে গ্রিনউডের পার্ক মলে আচমকা চড়াও হয় ওই বন্দুকবাজ। মলে ঢুকেই সোজা ফুড কোর্টে হাজির হয় সে। রবিবার হওয়ায় বেশ ভিড় ছিল সেখানে। হঠাৎই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই অভিযুক্ত। গুলিবিদ্ধ হয়ে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন ছয়-সাতজন। ঘটনাস্থলে উপস্থিত লোকজনরাই পুলিশকে খবর দেন। কিছুক্ষণের মধ্যেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। তবে তার আগেই এক সাধারণ নাগরিক, যার কাছে বন্দুক ছিল, সে ওই অভিযুক্তকে গুলি করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বন্দুকবাজকে মৃত অবস্থায় উদ্ধার করে।

কী কারণে ওই ব্যক্তি হামলা চালিয়েছিল, তা এখনও জানা যায়নি। গ্রিনউডের পুলিশ ফেসবুক পোস্টে প্রত্য়ক্ষদর্শীদের এগিয়ে এসে বয়ান দেওয়া ও তদন্তে সহযোগিতার আর্জি জানিয়েছে। পুলিশ বিভাগের প্রধান জিম আইসন জানান, গুলিবিদ্ধ হয়ে মোট তিনজনের মৃত্যু হয়েছে। আহত হন তিনজন। এদের মধ্যে দুইজন আহত ব্যক্তি কাছেরই একটি হাসপাতালে চিকিৎসাধাীন রয়েছেন।

এর আগে গত ৪ জুলাই শিকাগোয় স্বাধীনতা দিবসের প্য়ারেডে গুলি চালানোর ঘটনা ঘটে। ওই হামলায় ৭ জনেক মৃত্যু হয়েছিল, গুরুতর জখম হয়েছিলেন কমপক্ষে ৩৬ জন। তার আগে মে মাসেও নিউইয়র্কের একটি সুপারমার্কেটে ১০ জন কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে গুলি করে খুন করা হয়। টেক্সাসের একটি স্কুলেও বন্দুকবাজের হামলায় ১৯ জন পড়ুয়া সহ মোট ২১ জনের মৃত্য়ু হয়েছিল।