USA: শিশু ‘চুরি করতে’ নার্স সেজে হাসপাতালে ২৩ বছরের যুবতী! তার পর…

রিভারসাইড কাউন্টির শেরিফ অফিস জানিয়েছে, শিশুচুরির চেষ্টায় অভিযুক্ত ওই যুবতীর নাম জেসেনিয়া মিরন।

USA: শিশু ‘চুরি করতে’ নার্স সেজে হাসপাতালে ২৩ বছরের যুবতী! তার পর...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 4:10 PM

ক্যালিফোর্নিয়া: নার্স সেজে ঢুকেছিলেন হাসপাতালের বেবি কেয়ার ইউনিটে। সেখান থেকে শিশু চুরির চেষ্টা করেছিলেন। সম্প্রতি ওইএক যুবতীর বিরুদ্ধে এ রকমই অভিযোগ এনেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। শিশুচুরির চেষ্টার অভিযোগে ওই যুবতীকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগেও ওই মহিলার বিরুদ্ধে এক বাচ্চাকে অপহরণের অভিযোগ উঠেছিল। সম্প্রতি ঘটনাটি ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ায়।

রিভারসাইড কাউন্টির শেরিফ অফিস জানিয়েছে, শিশুচুরির চেষ্টায় অভিযুক্ত ওই যুবতীর নাম জেসেনিয়া মিরন। ২৩ বছরের ওই যুবতী সম্প্রতি নার্স সেজে ঢুকেছিলেন রিভারসাইড ইউনিভার্সিটি হেল্থ সিস্টেমে। সেই হাসপাতালে মূলত নবজাতকদের জন্য়ই। ওই হাসপাতালে ঢুকে একটি শিশুকে চুরির চেষ্টা করেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, কোনও শিশুকে চুরি করে নিয়ে যেতে সমর্থ হননি তিনি। তবে তাঁর পরিচয় ফাঁস হতেই সেখানে থেকে পালিয়ে যান তিনি। এর পর পুলিশে অভিযোগ দায়ের করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

তার পর সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্ত যুবতীকে চিহ্নিত করে পুলিশ। ক্যালিফোর্নিয়ার মোরেনো ভ্যালির বাড়ি থেকে মিরনকে গ্রেফতার করে পুলিশ। ঘটনা নিয়ে রিভারসাইড কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের মুখপাত্র এডওয়ার্ড সোলো বলেছেন, “হাসপাতালের ওই বিভাগে কর্মরত অন্য নার্সদের সন্দেহ হওয়ার পরেই পালিয়ে যান অভিযুক্ত যুবতী। কিন্তু কোনও শিশুকে সেখান থেকে নিয়ে যেতে সমর্থ হননি তিনি।” পুলিশ জানিয়েছে, এর আগেও এক বাচ্চাকে অপহরণের অভিযোগ উঠেছিল মিরনের বিরুদ্ধে। কিন্তু সে বার দোষ প্রমাণ হয়নি। তাই আদালত তাঁকে মুক্তি দিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

কিন্তু বাচ্চা চুরি না হলেও হাসপাতালের নিরাপত্তার বিষয়টি মাথাচাড়া দিয়েছে এই ঘটনার পর থেকে। কী ভাবে এক জন যুবতী নার্স সেজে ঢুকে পড়লেন হাসপাতালের বিভাগের অন্দরে? কী করে তিনি হাসপাতালের অন্দরমহলে ঢুকতে সমর্থ হলেন সেই প্রশ্নও উঠছে।