Kabul Explosion: ফের কাবুলে বড় মাপের বিস্ফোরণ, নিশানায় সংখ্যালঘুরাই

Another explosion in Afghanistan's Kabul: সোমবার আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমে শহিদ মাজারি রোডের পুল-ই-সুখতা এলাকার কাছে একটি বিস্ফোরণ ঘটল।

Kabul Explosion: ফের কাবুলে বড় মাপের বিস্ফোরণ, নিশানায় সংখ্যালঘুরাই
ফের বড়মাপের বিস্ফোরণ কাবুলে
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Oct 03, 2022 | 7:23 PM

কাবুল: ফের কাবুলে এক হাজারা অধ্যুষিত এলাকায় বিস্ফোরণ। গত শুক্রবার কাবুলের এক শিক্ষা কেন্দ্রের বিস্ফোরণে ৪০ জনেরও বেশি মানুষের মৃত্যুর ধাক্কা সামলাতে না সামলাতেই, সোমবার (৩ অক্টোবর) আফগান রাজধানীর পশ্চিমাঞ্চলে শহিদ মাজারি রোডের কাছে পুল-ই-সুখতা এলাকার কাছে বড় মাপের বিস্ফোরণ ঘটল। এই ঘটনায় কেউ হতাহত হয়েছেন কি না, তা এখনও জানা যায়নি। তবে বিস্ফোরণস্থল থেকে ঘন কালো ধোঁয়া বের হতে দেখা গিয়েছে।

জানা গিয়েছে, এদিন স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ কাবুলের প্রশাসনিক জেলা ৬-এর পশ্চিমাঞ্চলে এই বিস্ফোরণ ঘটে। ওই এলাকায় মূলত সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের মানুষ বাস করেন বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা বা বিস্ফোরণের প্রকৃতি সম্পর্কে বিশদে জানা যায়নি। এই বিস্ফোরণের বিষয়ে তালিবান কর্মকর্তারাও এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি।

এদিকে এদিনই রাষ্ট্রসঙ্ঘের পক্ষ থেকে জানানো হয়েছে, গত শুক্রবার কাবুলের ‘কাজ’ শিক্ষা কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৩ হয়েছে। তার মধ্যে ৪৬ জন মহিলা। আরও বহু মানুষ আহত হয়েছেন ওই ঘটনায়। হতাহতদের বেশিরভাগই ছিলেন মহিলা। তার আগে কাবুলের ওয়াজির আকবর খানের কাছে একটি বিস্ফোরণ বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছিল। কাবুলে রুশ দূতাবাসের বাইরেও সম্প্রতি একটি বিস্ফোরণ ঘটেছে। গত বছর মার্কিন-সমর্থিত অসামরিক সরকারকে উৎখাত করে ক্ষমতায় এসেছিল তালিবানরা। আফগানিস্তানে তাদের দ্বিতীয় শাসনে একের পর এক বিস্ফোরণ ঘটে চলেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla