US President Joe Biden: নির্বাচনের আগে সামান্য স্বস্তি বাইডেনের, সাড়ে ৩ ঘণ্টার তল্লাশিতেও মিলল না গোপনীয় নথি

US President Election: বাইডেনের ব্যক্তিগত আইনজীবী বব বাউয়ার বুধবার একটি বিবৃতি পেশ করে জানান, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর অবধি বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে তল্লাশি চালানো হয়। এই তল্লাশি অভিযানে সহযোগিতা করেন বাইডেনের আইনজীবীরা।

US President Joe Biden: নির্বাচনের আগে সামান্য স্বস্তি বাইডেনের, সাড়ে ৩ ঘণ্টার তল্লাশিতেও মিলল না গোপনীয় নথি
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 7:38 AM

ওয়াশিংটন: নির্বাচনের আগেই অস্বস্তি বেড়েছে মার্কিন প্রেসিডন্ট জো বাইডেনের (Joe Biden)। তাঁর একটি বাড়ি থেকে সরকারি গোপন নথি (Classified Document) পাওয়া যেতেই প্রশ্নের মুখে পড়েছেন বাইডেন। শুরু হয় তদন্ত, বাইডেনের অন্যান্য় বাড়িগুলিতেও শুরু হয় তল্লাশি অভিযান। তবে আপাতত কিছুটা স্বস্তি পেলেন মার্কিন প্রেসিডেন্ট। বুধবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অ্যাটর্নি জানান, বাইডেনের  ডেলওয়ারের বাড়িতে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি মার্কিন বিচার বিভাগ। তবে বেশ কিছু নথি পুলিশ পর্যালোচনার জন্য বাজেয়াপ্ত করেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছেক, প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে জো বাইডেনের  ডেলাওয়ারের বিচ হাউসে তল্লাশি চালানো হয়।

মার্কিন প্রেসি়ডেন্ট জো বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে তল্লাশি চালায় এফবিআইয়ের সদস্যরা। জানা গিয়েছে, এর আগে ডেলাওয়ারের উইলমিংটনের বাড়ি এবং ওয়াশিংটনের অফিসে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু নথি পাওয়া গিয়েছিল। বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন ভাইস প্রেসিডেন্ট হিসাবে এবং প্রেসিডেন্ট নির্বাচন চলাকালীন জো বাইডেন যে কাজগুলি করেছিলেন, তার নথি পাওয়া যায়।

বাইডেনের ব্যক্তিগত আইনজীবী বব বাউয়ার বুধবার একটি বিবৃতি পেশ করে জানান, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর অবধি বাইডেনের ডেলাওয়ারের বাড়িতে তল্লাশি চালানো হয়। এই তল্লাশি অভিযানে সহযোগিতা করেন বাইডেনের আইনজীবীরা। তিনি জানান, বাইডেনের বাড়ি থেকে এমন কোনও তথ্য় পাওয়া যায়নি যা ক্লাসিফায়েড বা গোপনীয় হিসাবে উল্লেখ করা ছিল। তবে বেশ কিছু নথি ও হাতে লেখা নোট, যা বাইডেন ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন লিখেছিলেন, তা পর্যালোচনার জন্য সংগ্রহ করেছে তদন্তকারীরা, এমনটাই জানা গিয়েছে। মার্কিন জাস্টিস বিভাগের তরফেই এফবিআই কর্তারা তল্লাশি চালান।

উল্লেখ্য, বাড়ি থেকে গোপনীয় নথি উদ্ধার কার্যত মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বাইডেন পুনরায় প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার কথা ঘোষণা করতে পারেন, এমনটাই জানা গিয়েছে। তবে ঠিক তারই আগে প্রেসিডেন্টের বাড়ি থেকে গোপনীয় নথি উদ্ধার হওয়াকেই অস্ত্র হিসাবে ব্যবহার করতে শুরু করেছে বিরোধীরা। বাইডেনের অন্যতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এর আগে ট্রাম্পের বাড়ি থেকেও উদ্ধার হয়েছিল গোপনীয় কিছু নথি।