Texas gunman Attack: পিঠে স্কুলব্যাগ, হাতে বন্দুক! সকালেই ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে পড়ুয়ারা

Texas gunman Attack: পুলিশের তরফে ধৃতের নাম না জানানো হলেও, অভিযুক্ত নাবালক বলেই উল্লেখ করা হয়েছে। স্কুলের ভিতরেও তল্লাশি অভিযান চালানো হয়, কিন্তু কোনও অস্ত্র পাওয়া যায়নি।

Texas gunman Attack: পিঠে স্কুলব্যাগ, হাতে বন্দুক! সকালেই ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে পড়ুয়ারা
স্কুলের সামনে মোতায়েন রয়েছে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 9:47 AM

টেক্সাস: রব এলিমেন্টারি স্কুলের মেঝেতে এখনও লেগে রয়েছে রক্ত। একরত্তি শিশুদের মৃত্যুর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি অভিভাবক থেকে শুরু করে সাধারণ মানুষ, তারই মাঝে ফের স্কুলের সামনেই দেখা মিলল আরেক বন্দুকবাজের। তবে এ বার হামলা চালানোর আগেই গ্রেফতার করে নেওয়া হল ওই বন্দুকবাজকে। মার্কিন পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার টেক্সাসেরই অপর একটি স্কুলে বন্দুক নিয়ে প্রবেশ করছিল এক কিশোর। তবে স্কুলে ঢোকার আগেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাঁর কাছ থেকে একটি রাইফেল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবারই টেক্সাসের রব এলিমেন্টারি স্কুলে হামলা চালিয়েছিল ১৮ বছর বয়সী এক বন্দুকবাজ। গুলিতে ১৮ শিশু সহ ২২ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার একদিন পরেই, বুধবার টেক্সাসেরই রিচার্ডসনের একটি হাইস্কুলেও এক সন্দেহভাজন কিশোরকে রাইফেল হাতে প্রবেশ করতে দেখা যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে।

রিচার্ডসন পুলিশ বিভাগের তরফে জানানো হয়েছে, ২৫ মে সকাল ১০টা ৫৫ মিনিটে রিচার্ডসন পুলিশ বিভাগের কাছে একটি ফোন আসে। জানানো হয় যে পূর্ব স্প্রিং ভ্যালি রোডে এক কিশোরকে রাইফেল হাতে দেখা গিয়েছে। বার্কনার হাইস্কুলের দিকে ওই কিশোরকে যেতে দেখা গিয়েছিল। ওই ফোন পাওয়ার কয়েক মিনিটের মধ্যে বিশাল পুলিশ বাহিনী এলাকায় উপস্থিত হয় এবং কড়া নিরাপত্তায় গোটা এলাকা ঘিরে ফেলা হয়। তল্লাশি অভিযান চালানো হচ্ছে। আশেপাশের স্কুলগুলিকেও সতর্ক করা হয়েছে।

পুলিশের তরফে ধৃতের নাম না জানানো হলেও, অভিযুক্ত নাবালক বলেই উল্লেখ করা হয়েছে। স্কুলের ভিতরেও তল্লাশি অভিযান চালানো হয়, কিন্তু কোনও অস্ত্র পাওয়া যায়নি। একটি গাড়িও উদ্ধার করা হয়েছে পার্কিং লট থেকে। অভিযুক্তের কাছ থেকে একে-৪৭ ও এআর-১৫ স্টাইল অরবিজ় রাইফেল উদ্ধার করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে বেআইনিভাবে অস্ত্র রাখার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।