কেঁপে উঠল গেমস ভিলেজ, ভোরেই ভূমিকম্প টোকিওতে, আফটার শকে ভীত প্রতিযোগীরা

ভূমিকম্প টোকিওতে। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬।

কেঁপে উঠল গেমস ভিলেজ, ভোরেই ভূমিকম্প টোকিওতে, আফটার শকে ভীত প্রতিযোগীরা
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 8:46 AM

টোকিও: দীর্ঘ এক বছরের টালবাহানার পর করোনা ভীতি কাটিয়েই শুরু হয়েছে টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। এরই মাঝে নেমে এল অন্য বিপদ। এ দিন ভোরেই কেঁপে ওঠে গোটা গেমস ভিলেজ। ভূমিকম্প (Earthquake)টের পান প্রতিযোগীরাও। জানা গিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ছিল ৬।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটা নাগাদ ভূমিকম্প অনুভূত হয়। টোকিও থেকে পূর্বে অবস্থিত সমুদ্রের ৩০ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের উৎসস্থল ছিল। আশেপাশের ৪০ কিলোমিটার এলাকা জুড়ে এই কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬। ভূমিকম্পের পর প্রায় তিন মিনিট ধরে আফটার শক অনুভূত হয়। তা টের পান গেমস ভিলেজের ভিতরে থাকা প্রতিযোগীরাও।

অলিম্পিকের খবর সংগ্রহের জন্য উপস্থিত একাধিক সাংবাদিক টুইট করে প্রথম ভূমিকম্পের কথা জানান। একটি সংবাদ মাধ্যমে দেখানোও হয় যে, কীভাবে ভূমিকম্পে গেমস ভিলেজের ছাদ কাঁপছে। যদিও স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ভূমিকম্পের জেরে সুনামির কোনও আশঙ্কা নেই। এখনও অবধি কোনও ক্ষয়ক্ষতির খবরও মেলেনি।

অন্যদিকে, অলিম্পিকে অংশ নিতে আসা প্রতিযোগীরাও সম্পূর্ণ সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। ভূমিকম্পের আশঙ্কায় জাপান প্রশাসন আগে থেকেই সতর্কতা গ্রহণ করেছিল। রবারের কুশন দিয়ে গোটা অলিম্পিক মঞ্চ ও গেমস ভিলেজকে সুরক্ষিত করা হয়েছে। আরও পড়ুন: এ বার বাংলাদেশে শুরু কোভ্যাকসিনের ট্রায়াল