Donald Trump: ‘আই অ্যাম ব্যাক’, ২ বছরের নির্বাসন কাটিয়ে ফেসবুক-ইউটিউবে ফিরলেন ট্রাম্প

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Mar 18, 2023 | 9:56 AM

Donald Trump's Ban Removed: দুই বছরের নির্বাসন কাটিয়ে শুক্রবার পুনরায় ট্রাম্পের ফেসবুক ও ইউটিউব অ্য়াকাউন্ট চালু হতেই, দুই সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্মেই একটি লাইনের পোস্ট করা হয়, তাতে লেখা "আই অ্য়াম ব্যাক"।

Donald Trump: 'আই অ্যাম ব্যাক', ২ বছরের নির্বাসন কাটিয়ে ফেসবুক-ইউটিউবে ফিরলেন ট্রাম্প
প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ওয়াশিংটন: দুই বছরের নির্বাসন। ফের সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্মে ফিরলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(Donald Trump)। শুক্রবারই ডোনাল্ড ট্রাম্পের ইউটিউব (YouTube) ও ফেসবুকের (Facebook) অ্যাকাউন্ট পুনরায় চালু করা হল। ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে (Capitol Attack) হামলার ঘটনার পরই বন্ধ করে দেওয়া হয়েছিল ডোনাল্ড ট্রাম্পের সোশ্যাল মিডিয়া অ্য়াকাউন্ট। সেই সময় অভিযোগ করা হয়েছিল, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয়ের পর রিপাবলিকান সমর্থকদের ক্যাপিটলে হামলা চালানোর জন্য উসকে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। এই অভিযোগে তাঁর বিরুদ্ধে হামলাও দায়ের করা হয়।

দুই বছরের নির্বাসন কাটিয়ে শুক্রবার পুনরায় ট্রাম্পের ফেসবুক ও ইউটিউব অ্য়াকাউন্ট চালু হতেই, দুই সোশ্যাল মিডিয়া প্ল্য়াটফর্মেই একটি লাইনের পোস্ট করা হয়, তাতে লেখা “আই অ্য়াম ব্যাক”। ডোনাল্ড ট্রাম্পের পেজেও একটি ভিডিয়ো পোস্ট করা হয়। তাতে প্রথমে ২০১৬ সালে তিনি যখন হিলারি ক্লিনটনের বিরুদ্ধে লড়েছিলেন, সেই দৃশ্য় দেখা যায়। এরপরেই সেই দৃশ্য মিলিয়ে গিয়ে স্ক্রিনে ভেসে ওঠে “ট্রাম্প ২০২৪” লেখা। ওই ভিডিয়োয় ট্রাম্পকে বলতে শোনা যায়, “সরি টু কিপ ইউ ওয়েটিং” (অপেক্ষা করানোর জন্য় ক্ষমাপ্রার্থী)।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই মেটা প্ল্য়াটফর্মের তরফে জানানো হয়েছিল, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ফেসবুক ও ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে, এই অ্য়াকাউন্টগুলি পুনরায় চালু করে দেওয়া হবে। ইউটিউবের তরফেও শুক্রবার ট্রাম্পের অ্যাকাউন্টের উপর থেকে ব্যান তুলে নেওয়া হয়। এর আগে গত বছরের নভেম্বর মাসে টুইটারের মালিকানা বদলের পর ইলন মাস্ক একটি ওপিনিয়ন পোল তৈরি করে টুইটার ব্য়বহারকারীদের কাছে জানতে চান, ডোনাল্ড ট্রাম্পের উপর থেকে ব্য়ান বা নির্বাসন তুলে নেওয়া উচিত কি না। ওপিনিয়ন পোলে বেশি শতাংশ ভোট ট্রাম্পের উপর থেকে ব্য়ান তুলে নেওয়ার পক্ষেই দেওয়া হয়। তবে নির্বাসন তুলে নেওয়ার পর থেকে এখনও অবধি ট্রাম্প কোনও টুইট করেননি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla