হয়ত সমুদ্র ভেঙে পড়েছে! ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানে অনুমান তদন্তকারী সংস্থার

ত্রাণকর্মীরা সমুদ্র থেকে জাকার্তা শহরের উত্তরে কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন। যদিও সেটি যে ওই বিমানের, সে বিষয়ে নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

হয়ত সমুদ্র ভেঙে পড়েছে! ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানে অনুমান তদন্তকারী সংস্থার
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 09, 2021 | 9:04 PM

জাকার্তা: ৪ মিনিট ওড়ার পরেই যাত্রীবাহী বিমানের সঙ্গে সংযোগ হারিয়ে গিয়েছিল ইন্দোনেশিয়ায় (Indonesia)। দেশের সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি জানাল, হয়ত সমুদ্রে ভেঙে পড়ে গিয়েছে বিমানটি। যদিও এখনও নিশ্চিত হয়ে কিছু জানানি তারা। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে পন্তিনিয়াকের উদ্দেশে উড়ে গিয়েছিল ২৬ বছরের পুরোনো বিমানটি। তারপরই হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিমানটিতে ৬২ জন যাত্রী ও ১২ জন বিমান কর্মী ছিলেন। ইন্দোনেশিয়ার ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির প্রধান বাগুস পুরুহিতো জানিয়েছেন, এখনও কোনও রেডিও সিগন্যাল পাওয়া যায়নি। খোঁজার কাজ চলছে। তবে ত্রাণকর্মীরা সমুদ্র থেকে জাকার্তা শহরের উত্তরে কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন। যদিও সেটি যে ওই বিমানের, সে বিষয়ে নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

সে দেশের সরকারের মুখপাত্র আদিতা ইরাবতী জানিয়েছিলেন, বিমানটির সঙ্গে শেষ সংযোগ হয়েছিল ২ টো বেজে ৪০ মিনিটে। তিনি বলেছিলেন, “শ্রীবিজয়া বিমান জাকার্তা থেকে পন্তিয়ানাক যাওয়ার পথে সব সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।” বিমান ট্র্যাকিং সংস্থা ফ্লাইটরাডার২৪ জানিয়েছিল, ১০ হাজার ফুট উঁচুতে ৪ মিনিট ওড়ার পরই বিমানটির সঙ্গে সব সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আরও পড়ুন: টুইটারকে থোড়াই কেয়ার! নিজের সোশ্যাল ‘প্ল্যাটফর্ম’ বানাবেন ট্রাম্প

বেশ কিছু সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে বিমানে ৬ শিশু, ১ সদ্যজাত-সহ ৫০ জনের বেশি যাত্রী ছিলেন। ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে ইন্দোনেশিয়া সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি।