ভয়ঙ্কর ঘটনা, ভোটের বুথের কাছে ছুড়ে ফেলা হল ধড়হীন মাথা

শুধু তাই নয়, ভোটের বুথের কাছে প্লাস্টিকের ভিতর থেকে মিলল মাথা ও দেহাংশ।

ভয়ঙ্কর ঘটনা, ভোটের বুথের কাছে ছুড়ে ফেলা হল ধড়হীন মাথা
মেক্সিকোয় চলছে ভোট
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 7:03 PM

মেক্সিকো সিটি: ভোট ঘিরে ভয়ঙ্কর হয়ে উঠেছে মেক্সিকোর চেহারা। ভোটের বুথের কাছ থেকে উদ্ধার হল কাটা মাথা। যা দেখে চমকে যায় পুলিশ। রবিবার ভোট চলাকালীন ভোটারদের মধ্যে ভয় তৈরি করতেই এই কাজ করেছে কেউ বা কারা। মেক্সিকোর সীমান্তবর্তী তিজুয়ানায় এই ঘটনা ঘটেছে রবিবার।

মেক্সিকো পুলিশ জানিয়েছে, বিভিন্ন ভোট কেন্দ্র থেকে দুটি ধড়হীন মানুষের দুটি মাথা ও অন্যান্য দেহাংশ উদ্ধার করা হয়। জানা গিয়েছে, মেক্সিকোতে নির্বাচন শুরু হওয়ার এক ঘণ্টা পর ভোটগ্রহণ পর্বে বাধা দেওয়ার উদ্দেশ্যে এক ব্যক্তি একটি কেন্দ্রে মানুষের একটি মাথা ছুড়ে ফেলে। পরে পুলিশকে ডেকে তা উদ্ধার করা হয়।

এই ঘটনার কয়েক ঘণ্টা পর একই এলাকার আরেকটি ভোট কেন্দ্রে দেখা যায়, ব্যালট বক্সের সামনে একটি কাঠের বক্সের ভিতরে আরেকটি মাথা ও মানুষের শরীর থেকে কেটে বিচ্ছিন্ন করা অন্যান্য অংশ পড়ে রয়েছে। বাজা ক্যালিফোর্নিয়ার প্রশাসনের তরফে জানানো হয়েছে, তৃতীয় একটি ভোট কেন্দ্রের একেবারে কাছে থেকে আরও মানুষের দেহাবশেষ উদ্ধার করা হয়। মানুষের শরীরের ছিন্ন-বিচ্ছিন্ন অংশগুলো বিভিন্ন ব্যাগের ভিতর রাখা ছিল।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে রাষ্ট্রপতির হস্তক্ষেপ চাইছে বিজেপি, তবে কি অন্য কোনও ইঙ্গিত?

রাজনৈতিক সংঘাতের জেরে মেক্সিকোর বিভিন্ন নির্বাচন বাধার মুখে পড়ছে। সেপ্টেম্বরে দেশটিতে নির্বাচনী প্রক্রিয়া শুরুর পর থেকে ৯০ জনেরও বেশি রাজনৈতিক নেতাকে হত্যা করা হয়েছে বলে জানা গিয়েছে। এত রক্তাক্ত নির্বাচন আগে কখনও দেখেনি মেক্সিকো। ২০০৬ সালে মাদক চক্র দমনে সরকার সেনাবাহিনী মোতায়েনের পর থেকে রক্তক্ষয়ী একের পর এক সংঘর্ষে মেক্সিকোতে ৩ লক্ষের বেশি মানুষ নিহত হয়েছে।