Mass Shooting: স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলি, মৃত্যু কমপক্ষে ২

Mass Shooting:হিউনটড হাইস্কুলের সমাবর্তন অনুষ্ঠান চলাকালীনই থিয়েটারের ঠিক উল্টোদিকে অবস্থিত মনেরো পার্কে গুলি চালানোর ঘটনা ঘটে। বন্দুকবাজের হা্মলার খবর পাওয়ার পরই গোটা এলাকা ঘিরে ফেলা হয়।

Mass Shooting: স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে এলোপাথাড়ি গুলি, মৃত্যু কমপক্ষে ২
ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2023 | 10:59 AM

ওয়াশিংটন: কঠোর আইন, বন্দুক বিক্রিতে রাশ টেনেও লাভ হচ্ছে না। কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বন্দুকবাজের দৌরাত্ব্য (Gunman Attack)। ফের মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা (Mass Shooting)। এবার বিশ্ববিদ্যালয়ের থিয়েটারে চলা সমাবর্তন অনুষ্ঠানে চলল গুলি। জানা গিয়েছে, ভার্জিনিয়া কমনওয়েলথ ইউনিভার্সিটির সমাবর্তন অনুষ্ঠানে গুলি চলে। গুলির আঘাতে দুইজনের মৃত্যু হয়েছে। পাঁচজন আহত হয়েছেন। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনজন। পুলিশের তরফে ইতিমধ্যেই দুইজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। হামলার কারণ এখনও জানা যায়নি।

ভার্জিনিয়ার রিচমন্ড পুলিশের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার কমনওয়েলথ ইউনিভার্সিটির থিয়েটারের বাইরে গুলি চলে। ওই সময় থিয়েটারের ভিতরে তিনটি স্কুলের সমাবর্তন অনুষ্ঠান চলছিল। গুলি চালানোর ঘটনার পরই সেই সমাবর্তন অনুষ্ঠান বাতিল করা হয়। এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে দুইজনের মৃত্যু ও পাঁচজনের আহত হওয়ার খবর মিলেছে। এদের মধ্যে তিনজনের অবস্থা সঙ্কটজনক বলে জানা গিয়েছে।

রিচমন্ড পুলিশের মুখপাত্র ট্রেসি ওয়াকার জানান, গুলি চালানোর ঘটনায় দুইজনের মৃত্যু ও পাঁচজন আহত হয়েছেন। হিউনটড হাইস্কুলের সমাবর্তন অনুষ্ঠান চলাকালীনই থিয়েটারের ঠিক উল্টোদিকে অবস্থিত মনেরো পার্কে গুলি চালানোর ঘটনা ঘটে। বন্দুকবাজের হা্মলার খবর পাওয়ার পরই গোটা এলাকা ঘিরে ফেলা হয়। যে দুইজন বন্দুকবাজ হামলা চালিয়েছিল, তাদের ইতিমধ্যেই আটক করেছে পুলিশ।

এদিকে, বন্দুকবাজের হামলার পরই সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত পড়ুয়া ও তাদের অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়ায়। ওই স্কুলের সমাবর্তন অনুষ্ঠান শেষ হওয়ার পরই বিকেলে আরও একটি স্কুলের সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা ছিল। হামলার সময় সেই স্কুলের বেশ কিছু পড়ুয়াও পার্কে উপস্থিত ছিল। সতর্কতাবশে পরের সমাবর্তন অনুষ্ঠানটি বাতিল করে দেওয়া হয়।