Imran Khan: সরকারকে ৬ দিন সময় দিলেন ইমরান, তারপরেই…

Imran Khan: ইমরান খান বলেন, "আমি ঠিক করেছি যে যতক্ষণ এই সরকার সংসদ ভেঙে নতুন নির্বাচনের দিন ঘোষণা করছে না, ততক্ষণ আমি এখানেই বসে থাকব।"

Imran Khan: সরকারকে ৬ দিন সময় দিলেন ইমরান, তারপরেই...
সরকারকে চরম হুঁশিয়ারি দিলেন ইমরান খান। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 2:49 PM

ইসলামাবাদ: মাত্র ছয়দিন, তার মধ্য়েই নির্বাচনের দিন ঘোষণা করতে হবে। শাহবাজের সরকারকে শেষ হুঁশিয়ারি দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। এ দিন সকালেই তিনি ইসলামাবাদে আসেন আজাদি মিছিলে যোগ দিতে। সেখানেই জিন্নাহ অ্যাভিনিউতে দাঁড়িয়ে  বর্তমান সরকারকে আগামী ৬ দিনের মধ্যে সংসদ ভেঙে দিয়ে নতুন করে নির্বাচনের দিন ঘোষণা করার দাবি জানান। যদি সরকার এই কাজ না করেন, তবে তিনি এ বার গোটা দেশকে পাশে নিয়ে রাজধানীতে ফেরত আসবেন।

বুধবার থেকেই ইমরানের সভা নিয়ে অশান্তির আগুন ছড়িয়েছে গোটা পাকিস্তানে। ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, করাচি, লাহোর, খাইবার পাখুনখাওয়া সহ একাধিক জায়গায় পুলিশের সঙ্গে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমর্থকদের সংঘর্ষ বাধে। ইসলামাবাদের রেড জ়োন, ব্লু জ়োনে তীব্র অশান্তির সৃষ্টি হয়। রেড জ়োনে ঢোকার উপরেও নিষেধাজ্ঞা জারি করে দেওয়া হয়। গতকালই ইসলামাবাদের অদূরে ইমরান খানকে আটকে দেওয়া হয়েছিল। কিন্তু এ দিন সকালেই তিনি রাজধানীতে প্রবেশ করেন।

জিন্না অ্যাভিনিউতে কয়েক হাজার সমর্থকদের উপস্থিতিতে ইমরান খান বর্তমান সরকারের বিরুদ্ধে তল্লাশি অভিযান ও গ্রেফতারির ভয় দেখিয়ে মিছিল রোখার চেষ্টা করার অভিযোগ জানান। একইসঙ্গে তিনি সুপ্রিম কোর্টকেও ধন্যবাদ জানান মিছিলের অনুমতি দেওয়ার জন্য।

তিনি বলেন, “আজাদি মিছিল রুখতে বর্তমান সরকার সবরকমের চেষ্টা করেছে। শান্তিপূর্ণ মিছিলে কাঁদানে গ্যাস ব্যবহার করা থেকে শুরু করে আমাদের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে গোপনীয়তা ভঙ্গ করা হয়েছে। তবে আমি এই দেশকে দাসত্ব থেকে নিজেকে মুক্ত করতেও দেখেছি। এই বিদেশি সরকারকে বলছি যে সংসদ ভেঙে যেন নির্বাচন ঘোষণা করা হয়। নাহলে আমরা ছয়দিন বাদে ফের ইসলামাবাদে ফিরে আসব।”

তিনি বলেন, “আমি ঠিক করেছি যে যতক্ষণ এই সরকার সংসদ ভেঙে নতুন নির্বাচনের দিন ঘোষণা করছে না, ততক্ষণ আমি এখানেই বসে থাকব। বিগত ২৪ ঘণ্টায় আমি যা দেখেছি, তাতে বুঝতে পারছি যে দেশে নৈরাজ্য চলছে। সাধারণ মানুষ ও পুলিশের মাঝে বিভেদ তৈরি করার চেষ্টা করা হচ্ছে।”

ইমরান খান দাবি করেন যে, গতকাল পুলিশের সঙ্গে সংঘর্ষে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের পাঁচজন সমর্থকের মৃত্যু হয়েছে। একজন অ্যাটোক ব্রিজ থেকে পড়ে গিয়েছেন এবং আরেকজন রবি নদীতে ডুবে মারা গিয়েছেন। করাচীতেও তিনজনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি। খাইবার পাখতুনখাওয়া থেকে বেরনোর ৩০ ঘণ্টা পর তিনি ইসলামাবাদে পৌঁছেছেন বলেও জানান ইমরান।