Imran Khan: ‘ইমরান খান খুন হবেন নয়তো…’, প্রাক্তন প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে ‘হুমকি’ দিলেন পাক মন্ত্রী

Pakistan Minister Threat Death: পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, "হয় ইমরান খান নিজে খুন হবেন বা আমাদের খুন করাবেন। দেশের রাজনীতিকে উনি এমন পর্যায়ে নিয়ে গিয়েছেন যে পিটিআই বা পিএমএলএন- এই দুই দলের মধ্যে কোনও একটি দলই টিকে থাকতে পারবে।"

Imran Khan: 'ইমরান খান খুন হবেন নয়তো...', প্রাক্তন প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে 'হুমকি' দিলেন পাক মন্ত্রী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 9:36 AM

লাহোর: প্রধানমন্ত্রীর গদি খোয়ানোর পর থেকেই একাধিকবার খুন হওয়ার আশঙ্কা প্রকাশ করেছিলেন ইমরান খান(Imran Khan)। গত বছরই পাকিস্তানের ওয়াজিরাবাদে তাঁর উপরে প্রাণঘাতী হামলাও চলে। তারপর থেকেই ইমরান খান দাবি করছিলেন, সরকারের তরফেই তাঁকে খুন করার পরিকল্পনা করা হচ্ছে। এবার পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহের (Rana Sanaullah) মুখেও একই কথা শোনা গেল। তিনি বললেন, “ক্ষমতাচ্যুত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান শাসক দল পিএমএল-এনের শত্রু হয়ে উঠেছেন। দেশের রাজনীতিকে তিনি এমন পর্যায়ে নিয়ে গিয়েছেন যে হয় তিনি (ইমরান খান) খুন হবেন কিংবা আমরা।”

রবিবার পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-র নেতার এই মন্তব্য ঘিরেই চাঞ্চল্য তৈরি হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে যেখানে ইমরান খান দীর্ঘদিন ধরেই তাঁকে খুন করার চক্রান্তের অভিযোগ এনেছেন, সেখানেই তাঁর অত্যন্ত ঘনিষ্ঠ সঙ্গী তথা পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহের এই মন্তব্য ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছে। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কর্মীরাও বিক্ষোভ দেখাতে শুরু করেছেন।

রবিবারই একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকারে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, “হয় ইমরান খান নিজে খুন হবেন বা আমাদের খুন করাবেন। দেশের রাজনীতিকে উনি এমন পর্যায়ে নিয়ে গিয়েছেন যে পিটিআই বা পিএমএলএন- এই দুই দলের মধ্যে কোনও একটি দলই টিকে থাকতে পারবে। পিএমএলএনের অস্তিত্ব সঙ্কটে পড়েছে। ইমরান খান রাজনীতিকে শত্রুতার পর্যায়ে নিয়ে গিয়েছেন। ইমরান খান এখন আমাদের শত্রু এবং তাঁর সঙ্গে এমন ব্যবহারই করা হবে”। এই ধরনের মন্তব্যে দেশে নৈরাজ্য তৈরি হতে পারে, এই কথা বলা হলে সানাউল্লাহ বলেন, “পাকিস্তানে বর্তমানে নৈরাজ্যই চলছে।”

এদিকে, সানাউল্লাহের এই মন্তব্যের পরই পিটিআই নেতা তথা প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, “নওয়াজ সরকার সরাসরি ইমরান খানকে খুন করার হুমকি দিচ্ছেন। সানাউল্লাহ কি সরকার চালাচ্ছেন নাকি গ্যাং? ”

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে পাকিস্তানের পঞ্জাবের ওয়াজিরাবাদে ইমরান খানের উপরে যে গুলি চলে, সেই ঘটনার পর ইমরান খান দাবি করেছিলেন, তাঁকে হত্যা করার চেষ্টার পিছনে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, রানা সানাউল্লাহের নাম উল্লেখ করেছিলেন।