Pakistan: পাক মন্ত্রীর চ্যালেঞ্জ ইমরান খানকে! বললেন, ‘গুলি লাগার প্রমাণ দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব’

Pakistan Minister Challenges Imran Khan: পাক মন্ত্রী জানান, তিনি নিশ্চিত ইমরান খানের শরীরে এতগুলি বুলেট লাগেনি। যদি ইমরান খান প্রমাণ করতে পারেন যে তাঁর পায়ে চারটি গুলি লেগেছে, তবে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। 

Pakistan: পাক মন্ত্রীর চ্যালেঞ্জ ইমরান খানকে! বললেন, 'গুলি লাগার প্রমাণ দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব'
ইমরান খানকে খোলা চ্যালেঞ্জ পাক মন্ত্রীর।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 9:53 AM

ইসলামাবাদ: একেই বলে কাটা ঘায়ে নুনের ছিটে দেওয়া! জনসভা চলাকালীনই গত ৩ নভেম্বর গুলিবিদ্ধ হন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর ডান পায়ে চারটি গুলি লেগেছে। লাহোরের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। ঈশ্বর তাঁকে দ্বিতীয় জীবন দিয়েছেন বলে ইমরান দাবি করলেও, গুলিবিদ্ধ হওয়ার কথা মানতেই নারাজ সে দেশের মন্ত্রী। পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, যদি ইমরান খান প্রমাণ করতে পারেন যে তিনি চারবার গুলিবিদ্ধ হয়েছেন, তবে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

গত সপ্তাহের বৃহস্পতিবার পাকিস্তানের ওয়াজিরাবাদে আজাদি মিছিল চলাকালীন হামলা হয় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানের উপরে। ভরা জনসভায় তাঁর উপরে গুলি চলে। প্রাণে কোনওমতে রক্ষা পেলেও, ডান পায়ে চারটি গুলি লাগে তাঁর। সঙ্গে সঙ্গে তাঁকে লাহোরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই রাতে তাঁর পায়ে অস্ত্রোপচার হয়। বর্তমানে স্থিতিশীল রয়েছেন ইমরান খান, এমনটাই জানা গিয়েছে।

ইমরান খানের উপরে হামলার পরই বিক্ষোভে পথে নেমেছিলেন পিটিআই কর্মী-সমর্থকরা। এদিকে বিরোধী দলগুলির একাংশের দাবি, ইমরান খানের পায়ে মোটেও চারটি গুলি লাগেনি। মঙ্গলবার সেই রেশ টেনেই পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী রাণা সানাউল্লাহ খান পিটিআই প্রধান তথা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে চ্যালেঞ্জ করে বলেন, “ইমরান খান প্রমাণ করে দেখাক যে তাঁর পায়ে চারটি বুলেট লেগেছে।”

পাক মন্ত্রী জানান, তিনি নিশ্চিত ইমরান খানের শরীরে এতগুলি বুলেট লাগেনি। যদি ইমরান খান প্রমাণ করতে পারেন যে তাঁর পায়ে চারটি গুলি লেগেছে, তবে তিনি রাজনীতি ছেড়ে দেবেন।

যদিও পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ প্রাক্তন প্রধানমন্ত্রীর উপরে হামলার নিন্দা করেন এবং বলেন, “পাকিস্তানে সন্ত্রাসের কোনও জায়গা নেই।”

এদিকে, হামলার পরও দমে যাননি ইমরান খান। আগামী বৃহস্পতিবার, ১০ নভেম্বর থেকে তিনি ওয়াজিরাবাদ থেকেই ফের আজাদি মিছিল শুরু করবেন বলে জানা গিয়েছে। দ্রুত নির্বাচনের দাবি জানিয়ে গত ২৮ অক্টোবর লাহোর থেকে আজাদি মিছিল শুরু করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। আগামী ১১ নভেম্বর  ইসলামাবাদে এই মিছিল শেষ হওয়ার কথা।