Shehbaz Sharif: ‘কারোর উপর প্রতিশোধ নেব না’, ইমরান ‘আউট’ হতেই ‘সুইং’ শাহবাজের

Shehbaz Sharif: ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর গদি থেকে সরানোর পরই রবিবার ভোররাতে টুইট করে দেশবাসীকে অভিনন্দন জানান শাহবাজ শরিফ। তিনি দাবি করেন, টানা নাটকীয়তার পর পাকিস্তান গুরুতর সঙ্কট থেকে রক্ষা পেয়েছে।

Shehbaz Sharif: 'কারোর উপর প্রতিশোধ নেব না', ইমরান 'আউট' হতেই 'সুইং' শাহবাজের
শাহবাজ শরিফ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2022 | 11:55 AM

ইসলামাবাদ: আস্থাভোটে গদিচ্যুত হয়েছেন ইমরান খান (Imran Khan)। ঠিক তারপরই দেশজুড়ে জল্পনা শুরু হয়েছে নতুন প্রধানমন্ত্রী কে হবেন, তা নিয়ে। বর্তমানে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (PML-N)-র প্রধান শাহবাজ শরিফ(Shehbaz Sharif)-র নামই প্রধানমন্ত্রী হিসাবে সবার প্রথমে উঠে এসেছে। সূত্রের খবর, সদ্য প্রাক্তন বিরোধী দলনেতাই পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারেন। শনিবার মধ্য রাতে আস্থাভোট শেষ হওয়ার পরই পাকিস্তান জাতীয় সংসদের স্পিকার শাহবাজ শরিফ তাঁকে অভিনন্দন জানান। এরপরই জল্পনা আরও বাড়ে।

ইমরান খানকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর গদি থেকে সরানোর পরই রবিবার ভোররাতে টুইট করে দেশবাসীকে অভিনন্দন জানান শাহবাজ শরিফ। তিনি দাবি করেন, টানা নাটকীয়তার পর পাকিস্তান গুরুতর সঙ্কট থেকে রক্ষা পেয়েছে। তিনি বলেন, “অবশেষে গতকাল রাতে গোটা দেশ ও সংসদ চরম সঙ্কট থেকে মুক্তি পেল। নতুন অধ্যায় শুরু হওয়ার জন্য পাকিস্তানকে অনেক অভিনন্দন।”

তবে তিনি এও আশ্বস্ত করেন যে নতুন সরকার গঠন হওয়ার পর রাজনৈতিক বিরোধী দলগুলির উপর কোনও প্রতিশোধ নেওয়া হবে না। আইনকানুন মেনেই যাবতীয় কাজ হবে। শাহবাজ টুইট করে লেখেন, “আমরা কারোর উপর প্রতিশোধ নেব না। কারোর সঙ্গে অন্যায় অবিচার করা হবে না এবং কাউকে জেলেও পাঠানো হবে না। আইন নিজের পথেই চলবে।”

উল্লেখ্য, আগামিকাল, সোমবারই পাকিস্তান জাতীয় সংসদের অধিবেশন বসবে। দুপুর ২টোয় অধিবেশন শুরু হওয়ার পরই ইমরান খানের পরিবর্তে নতুন প্রধানমন্ত্রীকে বেছে নেওয়া হবে। ইতিমধ্যেই বিরোধী জোটের তরফে শাহবাজ শরিফের নামই প্রস্তাব দিয়েছেন।

১৯৪৭ সালে স্বাধীনতার পর থেকে এখনও অবধি পাকিস্তানের কোনও প্রধানমন্ত্রীই সরকারের পূর্ণ মেয়াদ সম্পূর্ণ করতে পারেননি। তবে ইমরান খানই সে দেশের প্রথম প্রধানমন্ত্রী, যাকে অনাস্থা প্রস্তাব এনে পদ থেকে সরানো হল।

আরও পড়ুন: Boris Johnson-Volodymyr Zelenskyy Meet: জ়েলেনস্কির সঙ্গে হঠাৎ সাক্ষাৎ বরিসের, সাঁজোয়া গাড়ি-অস্ত্র দিয়ে সাহায্যের আশ্বাস