Imran Khan: আরও বিপাকে ইমরান, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার পেট্রল বোমা সহ ২০টি রাইফেল

ইমরান খানের বাড়ি থেকে একে-৪৭ সহ ২০টি রাইফেল এবং পেট্রল বোমার বোতল উদ্ধার হয়েছে।

Imran Khan: আরও বিপাকে ইমরান, প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার পেট্রল বোমা সহ ২০টি রাইফেল
ইমরান খানের বাড়ির সামনে জ্বলছে গাড়ি। ছবি সৌজন্য: পিটিআই।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:55 PM

লাহোর: প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ আগেই উঠেছিল। এবার বাড়িতে আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগও উঠল। ইমরান খানের লাহোরের (Lahore) বাড়ির ভিতর থেকে উদ্ধার হল পেট্রল-বোমার বোতল, একে-৪৭ সহ একাধিক আগ্নেয়াস্ত্র। শনিবার দুপুরে লাহোর পুলিশ ইমরান খানের বাড়িতে অভিযান চালাতেই এই সমস্ত আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। অন্যদিকে, ইমরান খানের বাড়ির দখল নিতে বাধা দেওয়ার অভিযোগে তাঁর দল, পাকিস্তান তেহরিক-ই -ইনসাফ (PTI)-এর বহু কর্মী-সমর্থককে গ্রেফতার করেছে লাহোর পুলিশ।

প্রাক্তন প্রধানমন্ত্রীর বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারের খবরটি নিশ্চিত করেছেন পাক-পঞ্জাব পুলিশের আইজি ড. উসমনা আনোয়ার। তিনি বলেন, “ইমরান খানের বাড়ি থেকে একে-৪৭ সহ ২০টি রাইফেল এবং পেট্রল বোমার বোতল উদ্ধার হয়েছে।” এছাড়া PTI কর্মীদের গ্রেফতারি করা হয়েছে জানিয়ে আইজি আরও বলেন, “আদালত ইমরানের বাড়ি তল্লাশিতে পুলিশকে বাধা দেয়নি। আমরা দুপুর ১২টা নাগাদ ইমপান খানের বাড়িতে তল্লাশি অভিযানে চাই। PTI সমর্থকদের বাধার মুখে পড়তে হয়েছিল। কোনক্রমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং ৬১ জন কর্মীকে গ্রেফতার করি।”

প্রসঙ্গত, এদিন সকালে তোশাখানা মামলায় হাজিরার জন্য ইসলামাবাদের উদ্দেশে রওনা দেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তিনি পিটিআই কর্মীদের নিয়ে রওনা হতেই তাঁর লাহোরের বাড়ির দখল নেয় পুলিশ। যদিও বাড়িতে ঢোকার মুখে পিটিআই কর্মীদের বাধার মুখে পড়তে হয়েছিল পুলিশকে। দু-পক্ষের মধ্যে খণ্ডযুদ্ধও বাধে। পিটিআই কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জের ছবি সিসিটিভি-তে ধরাও পড়েছে। তবে খণ্ডযুদ্ধের মধ্যেও পিটিআই কর্মীদের গ্রেফতার করে, লাঠিচার্জ করে, ব্যারিকেড সরিয়ে অবশেষে গেট ভেঙে ক্যাপ্টেনের বাড়িতে ঢুকে পড়ে পুলিশ।

অন্যদিকে, আদালতে যাওয়ার পথে ইমরান খানের কনভয় দুর্ঘটনার কবলে পড়ে। পিটিআই-এর তরফে সেই দুর্ঘটনার কথা জানানো হয়। এই ঘটনার পিছনে ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ পিটিআই-এর।