Shehbaz Sharif : ‘ইমরানের আমলে সব অর্থনৈতিক ক্ষেত্র থমকে গিয়েছে,’ শাহবাজ়ের নজরে ‘পাকিস্তান স্পিড’

Shehbaz Sharif : প্রধানমন্ত্রীর গদিতে বসেই দেশের উন্নয়নের দিকে নজর দিয়েছেন পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ। তিনি এদিন অভিযোগ করেছেন,"মোটামোটি সবকটি অর্থনৈতিক সেক্টর আমার পূর্বসূরীর শাসনকালে পুরো থেমে গিয়েছে।"

Shehbaz Sharif : 'ইমরানের আমলে সব অর্থনৈতিক ক্ষেত্র থমকে গিয়েছে,' শাহবাজ়ের নজরে 'পাকিস্তান স্পিড'
শাহবাজ় শরিফ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 5:02 PM

ইসলামাবাদ : প্রধানমন্ত্রীর গদিতে বসেই দেশের উন্নয়নের দিকে নজর দিয়েছেন পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ। তিনি প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পরই তাঁর নজরে ছিল কাশ্মীর ইস্যু। ভারত-পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যু নিয়ে চলা দীর্ঘদিনের বিবাদ মেটাতেও আগ্রহী হন শাহবাজ়। টুইট করে সেকথা তিনি জানিয়েছিলেন। এরপর গদিতে বসেই দেশের অর্থনৈতিক উন্নয়নে নজর তাঁর। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের আমলে দেশের বেহাল অর্থনৈতিক দশা প্রায় সর্বজনবিদিত। এদিন একই সুর শোনা গেল বর্তমান প্রধানমন্ত্রীর কণ্ঠে। বৃহস্পতিবার তিনি বলেছেন যে, তাঁর পূর্ববর্তী প্রধানমন্ত্রীর শাসনকালে দেশের অর্থনীতি থেমে গেছে।

গদিতে বসেই নিজের দেশকে ট্র্যাকে ফেরাতে নিজের কর্মদক্ষতা প্রমাণ করতে ব্যস্ত শাহবাজ় শরিফ। এদিন রাওয়ালপিন্ডিতে একটি মেট্রো বাস প্রকল্প পরিদর্শনে যান পাক প্রধানমন্ত্রী। সেখানে অবকাঠামোর উন্নয়নের গতি নিয়ে অভিযোগ করেন। তিনি বলেন,”মোটামোটি সবকটি অর্থনৈতিক সেক্টর আমার পূর্বসূরীর শাসনকালে পুরো থেমে গিয়েছে।” তারপরই দেশের অর্থনীতিকে দ্রুত ট্র্যাকে ফেরানোর ডাক দেন প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ।

অর্থনীতিকে ট্র্যাকে ফেরাতে কী কী নির্দেশ শাহবাজ়ের?

  • মঙ্গলবার সরকারকে সপ্তাহে ৬ দিন কাজে আসার নির্দেশ দিয়েছেন। আগে সপ্তাহে ৫ দিন কাজে আসতে হত সরকারি কর্মচারীদের।
  • কাজের সময়ও এগিয়ে নিয়ে আসার নির্দেশ। সকাল ৮ টা থেকে শুরু হবে সরকারি কাজকর্ম। আগে যেখানে সকাল ১০ টা থেকে ছিল অফিস।
  • অর্থনীতিকে স্থিতিশীল করার জন্য অনির্দিষ্ট ‘জরুরি পদক্ষেপ’ নেওয়া হবে। সাধারণ মানুষের অবস্থা উন্নতির দিকে জোর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানে প্রধানমন্ত্রী বদল এমন সময় হয়েছে যখন দেশের অর্থনৈতিক দশা বেহাল। ঋণে জর্জরিত দেশ, ক্রমশ বাড়তে থাকা মুদ্রাস্ফীতি এবং কমতে থাকা অর্থের মূল্য। এইসব চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ। উল্লেখ্য, এখনও নিজের মন্ত্রিসভা সাজিয়ে উঠতে পারেননি প্রধানমন্ত্রী। তবে দেশের অর্থনীতিকে ঘুরে দাঁড় করাতে ‘পাকিস্তান স্পিড’ নীতি অধিগ্রহণ করেছেন পাক প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : Imran Khan : ‘দ্য কপিল শর্মা শো’-তে যেতে পারেন ইমরান! ভবিষ্যত নিয়ে মন্তব্য প্রাক্তন স্ত্রীর