Texas Gunman Attack: সাদামাটা চেহারা, ভাবলেশহীন মুখ, রামোসের গুলিতে প্রথমে ঝাঁঝরা হয়েছিল তাঁর ঠাকুমাই!

Texas Gunman Attack: টেক্সাসের পাবলিক সেফটি বিভাগের প্রধান এরিক এসট্রাডা জানিয়েছেন, মঙ্গলবার রব এলিমেন্টারি স্কুলে হামলা চালানোর আগে সে নিজের ঠাকুমার উপরই হামলা চালায়।

Texas Gunman Attack: সাদামাটা চেহারা, ভাবলেশহীন মুখ, রামোসের গুলিতে প্রথমে ঝাঁঝরা হয়েছিল তাঁর ঠাকুমাই!
স্বজনহারাদের কান্না। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 1:37 PM

টেক্সাস: সবে ১৮-এ পা দিয়েছিল। সাদামাটা চেহারা, সর্বদা হুডিতে ঢাকা ওই কিশোরের মুখ দেখে কেউ কল্পনাও করতে পারেননি যে সে এই ধরনের ভয়ঙ্কর কাজ করতে পারে। আমেরিকার টেক্সাসে মঙ্গলবারই হামলা চালায় বছর ১৮-র ওই বন্দুকবাজ। তাঁর গুলিতে মৃত্যু হয় ১৯ জন শিশু সহ ২১ জনের। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে অভিযুক্ত ওই কিশোরেরও মৃত্যু হয়। তদন্ত শুরু করতেই ওই কিশোর্র সম্পর্কে একের পর এক চাঞ্চল্যকর তথ্য় সামনে আসতে শুরু করেছে। জানা গিয়েছে, সালভাডোর রামোস নামক ওই কিশোর স্কুলে হামলা চালানোর আগে নিজের ঠাকুমাকেই খুন করে এসেছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত কিশোর মার্কিন নাগরিক এবং মেক্সিকো সীমান্তের কাছেই অবস্থিত উভালডে নামক টেক্সাসের একটি ছোট অঞ্চলের বাসিন্দা ছিল ওই কিশোর। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় রামোসের একাধিক ছবি সামনে এসেছে। বাদামী চুলের ওই কিশোরের মুখ সম্পূর্ণ ভাবলেশহীন। অতি সাধারণ ওই কিশোর যে এত ভয়ঙ্কর কাণ্ড ঘটাতে পারে, তা কল্পনাও করতে পারেননি কেউ।

টেক্সাসের পাবলিক সেফটি বিভাগের প্রধান এরিক এসট্রাডা জানিয়েছেন, মঙ্গলবার রব এলিমেন্টারি স্কুলে হামলা চালানোর আগে সে নিজের ঠাকুমার উপরই হামলা চালায়। তাঁর ঠাকুমার বাড়িতে গিয়ে সে মঙ্গলবার সকালেই হাজির হয় এবং গুলি চালিয়ে পালিয়ে যায়। প্রতিবেশীদের মাধ্যমে পুলিশ খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছয় ও আহত বৃদ্ধাকে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে ৬৬ বছর বয়সী ওই মহিলা সান অ্যান্টোনিও হাসপাতালে ভর্তি রয়েছেন।তাঁর অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, রামোস নিজের ঠাকুমাকে গুলি করার পর বুলেটপুফ্র জ্যাকেট ও রাইফেল নিয়ে একটি গাড়িতে চেপে পালিয়ে যায়। এরপরে সে রব এলিমেন্টারি স্কুলের কাছে একটি ফাঁকা জায়গায় গাড়িটিকে ফেলে দেয় এবং রব এলিমেন্টারি স্কুলে ঢুকে পড়ে। সকাল সাড়ে ১১টা নাগাদ সে ওই স্কুলে ঢোকে এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরা তাঁকে আটকানোর চেষ্টা করলেও, সে কোনও বাধাই মানেনি। একের পর এক ক্লাসরুমে ঢুকে পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালায় সে।

উল্লেখ্য, টেক্সাসের ওই প্রাথমিক স্কুলে বৃহস্পতিবারই শেষ ক্লাস হওয়ার কথা ছিল। প্রায় ৬০০ পড়ুয়ার ওই স্কুলের অধিকাংশ পড়ুয়াই মঙ্গলবার স্কুলে উপস্থিত ছিল।