China Car Accident: ৩ তলা থেকে পাল্টি খেতে-খেতে সজোরে পড়ল ইলেকট্রিক গাড়ি, ভিতরে বসেই জীবন শেষ, কারণ কী?

Car Accident: দুর্ঘটনার ঠিক পরের মুহূর্তে বহুতলের ওপর থেকে মোবাইল ক্যামেরায় রেকর্ড করা একটি ভিডিয়োতে দেখাল গিয়েছে, ওপর থেকে নিচে পড়ে যাওয়ার কারণে গাড়ি দুমড়ে মুচড়ে গিয়েছে

China Car Accident: ৩ তলা থেকে পাল্টি খেতে-খেতে সজোরে পড়ল ইলেকট্রিক গাড়ি, ভিতরে বসেই জীবন শেষ, কারণ কী?
ছবি: সংবাদ সংস্থা
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 25, 2022 | 3:54 PM

সাংহাই: পরিবেশ দূষণ কমাতে এবং জ্বালানির খরচ সাশ্রয়ের জন্য গোটা বিশ্বে অনেকেই ইলেকট্রিক কার অথবা ই-ভেহিকল ব্যবহার করেন থাকেন। সেই ই-ভেহিকল এবার দু’জনের মৃত্যু কারণ হয়ে দাঁড়াল। চিনে ঘটে যাওয়া মারাত্মক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২ জন। জানা গিয়েছে, চিনের অন্যতম বড় শহর সাংহাইতে এই ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি বহুতলের তৃতীয় তল থেকে ই-ভেহিকলটি পড়ে যাওয়ায়, মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার স্থানীয় সময় বিকেল ৫ টা নাগাদ এই দুর্ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, নিও নামক গাড়ি কোম্পানিতে কর্মরত এক ব্যক্তি এবং অন্য আরেকজনের এই গাড়ি দুর্ঘটনা মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। স্থানীয় সূত্রে খবর, যে এলাকায় এই দুর্ঘটনাটি ঘটেছে, সেখানে অনেকগুলি গাড়ি কোম্পানির শোরুম রয়েছে। যে বহুতলের সামনে এই দুর্ঘটনাটি ঘটেছে, সেখানকার তৃতীয় তলেও একটি গাড়ি শোরুম ছিল।

দুর্ঘটনার ঠিক পরের মুহূর্তে বহুতলের ওপর থেকে মোবাইল ক্যামেরায় রেকর্ড করা একটি ভিডিয়োতে দেখাল গিয়েছে, ওপর থেকে নিচে পড়ে যাওয়ার কারণে গাড়ি দুমড়ে মুচড়ে গিয়েছে, এবং গাড়ির আশেপাশে কাচ ছড়িয়ে রয়েছে। চিনা প্রশাসনের উদ্ধারকারী দলের প্রতিনিধিরা উদ্ধারকাজ চালাচ্ছেন। চিনা সোশ্যাল মিডিয়া ওয়েবো গাড়ি নির্মাতা সংস্থা নিও জানিয়েছে, “আমাদের সংস্থা জন নিরাপত্তা বিভাগের সঙ্গে যৌথভাবে এই ঘটনার তদন্ত করছে এবং দুর্ঘটনা কারণ জানার চেষ্টা করছে। প্রাথমিকভাবে আমাদের মনে হচ্ছে, এটা নেহাত দুর্ঘটনা, ই-ভেহিকেলের কারণে এই দুর্ঘটনা ঘটেনি।”

বৈদ্যুতিক যানবাহন শিল্পে গোটা বিশ্বে আধিপত্য বিস্তার করতে চিনে ব্যাপকভাবে ই-ভেহিকেল ব্যবহার করা হয়। ই-ভেহিকেল নির্মাণকারী সংস্থাগুলরি মধ্য প্রথম সারিতে রয়েছে নিও। ঘন ঘন চার্জ দেওয়ার বিষয়ে গ্রাহকের উদ্বেগ দূর করার উপায় হিসেবে এই সংস্থা তাদের গাড়িতে বিনিময়যোগ্য ব্যাটারি ব্যবহার করে। ইলন মাস্কের বিখ্যাত ই-ভেহিকল প্রস্তুতকারী সংস্থা টেসলাকে কড়া প্রতিযোগিতার মধ্যে ফেলেছে নিও। এখন এই ঘটনার পিছনে কী কারণ রয়েছে, তা আগামী দিনেই বোঝা যাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla