Vladimir Putin: গোপন প্রেমিকার জন্য বিলাসবহুল প্রাসাদ বানিয়েছেন পুতিন! খরচ শুনলে চমকে যাবেন

লেক ভালদাই এলাকায় সেই গোপন প্রাসাদ বানানো হয়েছে বলে জানানো গিয়েছে। লেক ভালদাই এলাকায় রাশিয়ার রাজধানী মস্কো থেকে ২৫০ মাইল বা প্রায় ৪০০ কিলোমিটার দূরে।

Vladimir Putin: গোপন প্রেমিকার জন্য বিলাসবহুল প্রাসাদ বানিয়েছেন পুতিন! খরচ শুনলে চমকে যাবেন
প্রেমিকা আলিনার সঙ্গে পুতিন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 5:41 PM

মস্কো: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কোটি কোটি টাকা খরচ করে বিলাসবহুল প্রাসাদ বানিয়েছেন নিজের প্রেমিকার জন্য। সম্প্রতি এ রকমই তথ্য সামনে এনেছে রাশিয়ার এক নিউজ পোর্টাল। সেই প্রাসাদের কিছু ছবিও প্রকাশ করেছে ‘দ্য প্রজেক্ট’ নামের ওই সংবাদমাধ্যম। সরকারি কোষাগারের টাকাতেই প্রেমিকার জন্য ওই প্রাসাদ বানানো হয়েছে বলে দাবি। প্রাসাদের পাশাপাশি একটি পেন্টহাউসও বানানো হয়েছে। লেক ভালদাই এলাকায় সেই গোপন প্রাসাদ বানানো হয়েছে বলে জানানো গিয়েছে। লেক ভালদাই এলাকায় রাশিয়ার রাজধানী মস্কো থেকে ২৫০ মাইল বা প্রায় ৪০০ কিলোমিটার দূরে। যা সাধারণ রাশিয়ানদের চোখের আড়ালে রয়েছে। রাশিয়ান জিমন্যাস্ট আলিনা কাবাইভা থাকেন এই প্রাসাদে। পুতিনও গোপনে যান সেখানে। ৩৯ বছরের ওই আলিনার কয়েকটি সন্তানও রয়েছে, যাঁর বাবা পুতিন। কিন্তু পুতিন কখনই আলিনাকে নিজের বান্ধবী বলে প্রকাশ্যে ঘোষণা বা স্বীকার করেননি।

আলিনা রাশিয়ার প্রাক্তন জিমন্যাস্ট। অলিম্পিকে সোনার মেডেলও জিতেছেন তিনি। এমনকি পুতিন ঘনিষ্ঠ হিসাবে রাশিয়ার ক্রীড়ামন্ত্রীও হয়েছিলেন। যদিও জিমন্যাস্ট থাকার সময়ই ডোপিংয়ের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। রাশিয়া ইউক্রেন হামলার পর পুতিন ঘনিষ্ঠ একাধিক জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে ইউরোপীয় ইউনিয়ন, আমেরিকার মতো দেশ। সেই তালিকাতেও ছিলেন তিনি। এই আলিনা পুতিনের গোপন প্রেমিকা বলে গুজবও ছড়িয়েছে অনেক বার যদিও তা কিছুতেই স্বীকার করেননি পুতিন। কিন্তু প্রাসাদের বিষয়টি সামনে আসতেই ফের আলোচনায় উঠে এসেছেন এই রুশ সুন্দরী। তাঁকে রাশিয়ার মুকুটহীন রানিও বলা হয়ে থাকে।

ভালদাইয়ের প্রাসাদে থাকেন আলিনা। বিলাসবহুল এই প্রাসাদ ১৩ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি। কাঠের তৈরি প্রাসাদ রয়েছে বিলাসিতার অত্যাধুনিক সমস্ত ব্যবস্থা। কাঠের প্রাসাদের পাশাপাশি একটি পেন্টহাউসও গড়া হয়েছে সেখানে। পুতিন ঘনিষ্ঠ এক ব্যবসায়ী এই নির্মাণের দায়িত্বে ছিলেন বলে দাবি করা হয়েছে রাশিয়ানর পোর্টালের প্রতিবেদনে। যা করতে খরচ হয়েছে ১২০ মিলিয়ন ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯৮৪ কোটি টাকা। ২০২১ সালে এই প্রাসাদের নির্মাণ শেষ হয়েছে বলে খবর। এই প্রাসাদ এবং সংলগ্ন এলাকার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন পুতিন ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা।