Queen Elizabeth ii: পেটের গ্যাস বিক্রি করে রানিকে শ্রদ্ধা জানালেন মার্কিন মহিলা, বিক্রি করেন স্তনের ঘামও

রানিকে সম্মান জানাতে রানির খাবার খেয়ে বাতকর্ম। তারপর আবার সেই গ্যাস বিক্রি করলেন বয়ামে ভরে। মার্কিন এই মহিলা স্তনের ঘামও বিক্রি করে থাকেন।

Queen Elizabeth ii: পেটের গ্যাস বিক্রি করে রানিকে শ্রদ্ধা জানালেন মার্কিন মহিলা, বিক্রি করেন স্তনের ঘামও
রানিকে অনন্য উপায়ে শ্রদ্ধা জ্ঞাপন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 11:42 AM

লন্ডন: কৌটোয় ভরে পেটের গ্যাস বিক্রি করেই কোটি টাকার উপর উপার্জন করেছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের স্টেফ ম্যাটো। কিন্তু, ৩১ বছর বয়সেই হৃদরোগের উপসর্গ দেখা দেওয়ায় তাঁর এইঅনন্য ব্যবসা থেকে সরে যেতে বাধ্য হয়েছেন স্টেফ। এখন তিনি আনফিল্টার্ড সাইটে প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তু পোস্ট করেন। পাশপাশি বিক্রি করেন ‘বুব সোয়েট জার’, অর্থাৎ কৌটোয় ভরে স্তনের ঘাম বিক্রি করেন। তবে, রানী দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানাতে শেষবারের মতো কৌটোয় ভরে বাত বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন।

যুক্তরাজ্য থেকে প্রায় ৩,৫০০ মাইল দূরে থাকেন স্টেফ। কিন্তু, বিশ্বের বহু মানুষের মতো, রানির মৃত্যুতে শোকগ্রস্ত তিনিও। আর তাঁকে তাঁর মতো করে শোক প্রকাশ করার উপযুক্ত ব্যবস্থা করে দিয়েছেন স্টেফের যুক্তরাজ্যের এক ভক্ত। স্টেফের এক কৌটো পেটের গ্য়াসের কেনার জন্য তিনি ২০০০ মার্কিন ডলার দিয়েছেন। তবে ওই ভক্ত কিছু শর্তও দিয়েছিলেন। শর্ত ছিল, রানি দ্বিতীয় এলিজ়াবেথ সাধারণত যা খেতেন, সেই খাদ্য গ্রহণ করেই স্টেফকে বাতকর্ম করতে হবে এবং তা কৌটোয় ভরে দিতে হবে। ২৪ ঘন্টা ধরে কেক, মাংস, বিস্কুট এবং বিন শেদ্ধ খেয়ে যুক্তরাজ্যের ভক্তের ওই বিশেষ অনুরোধটি পূরণ করেছেন এবং রানিকে নিজের শ্রদ্ধা জানিয়েছেন।

রানির জন্য বাতকর্ম ভরা বয়াম তৈরি করতে, গ্রহণ করতে হয়েছে বিশেষ খাদ্য

স্টেফ বলেছেন, “স্বাস্থ্যের কারণে আমি কিছুদিন ধরে ফার্ট জার ব্যবসা বন্ধ রেখেছি। তবে আমি রানিকে আমার শ্রদ্ধা জানাতে চেয়েছিলাম, তাই ওই ভক্তের অনুরোধ প্রত্যাখ্যান করিনি। তিনি চেয়েছিলেন রানির ডায়েট অনুসরণ করে আমি আমার বাতকর্ম কৌটোয় ভরি। সত্যি বলতে রানি কী খেতেন, সেই সম্পর্কে আমার কোনও ধারণা ছিল না। তাই আমাকে এই নিয়ে গবেষণা করতে হয়েছিল। আমি আমার ডায়েটে কিছু বিস্কুট, জ্যাম, মাংস, কেক এবং প্রচুর শেদ্ধ বিন যোগ করেছিলাম। আমি জানি যে ব্রিটিশরা এগুলোই খায়। এই সব খাদ্য ব্রিটিশ চায়ের সঙ্গে খেয়েছিলাম। তারপর, আমার বাতকর্ম বয়ামে সিল করে যুক্তরাজ্যে পাঠিয়ে দিয়েছি।”

হৃদরোগের উপসর্গ দেখা দেওয়ায় বাতকর্মের ব্যবসা ছাড়তে বাধ্য হয়েছেন স্টেফ

বার্ধক্যজনিত কারণে, গত ৮ সেপ্টেম্বর প্রয়াণ ঘটেছে যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের। সোমবার (১৯ সেপ্টেম্বর) উইন্ডসর ক্যাসেলে সমাহিত করা হবে তাঁকে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান থেকে শুরু করে সাধারণ মানুষ নিজেদের মতো করে শ্রদ্ধা জানাচ্ছেন রানিকে। স্টেফ ম্যাটো যেমন নিজের বাতকর্ম জারে ভরে বিক্রি করে রানিকে শ্রদ্ধা জানিয়েছেন, তেমনই যুক্তরাজ্যের ‘মিস বামবাম’ প্রতিযোগিতার তিনজন প্রতিদ্বন্দ্বী মডেল প্রয়াত রানিকে সম্মান জানিয়েছেন সাত দিনের জন্য “যৌন উপবাসে” থেকে।