The Intrepid: পৃথিবীর সবথেকে বড় মদের বোতল লম্বায় প্রায় অমিতাভ বচ্চনের সমান! দাম শুনে চমকে যাবেন

World's Largest Whisky Bottle: নিলাম সংস্থা লিয়ঁ অ্যান্ড টার্নবুলের দাবি, এটিই পৃথিবীর সবথেকে বড় মদের বোতল। এ জন্য় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠেছে ওই মদের বোতলের।

The Intrepid: পৃথিবীর সবথেকে বড় মদের বোতল লম্বায় প্রায় অমিতাভ বচ্চনের সমান! দাম শুনে চমকে যাবেন
পৃথিবীর সবথেকে বড় মদের বোতল
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

May 30, 2022 | 1:46 PM

লন্ডন: পৃথিবী জুড়ে প্রাপ্ত মদের বৈচিত্র কম নয়। দুর্মূল্য মদের দামও হয় চড়া। সম্প্রতি একটি মদের বোতলের নিলাম হয়েছে। নিলাম সংস্থা লিয়ঁ অ্যান্ড টার্নবুলের দাবি, এটিই পৃথিবীর সবথেকে বড় মদের বোতল। এ জন্য় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও নাম উঠেছে ওই মদের বোতলের। জানা গিয়েছে, মদের বোতলটি প্রায় ৬ ফুট লম্বা। লম্বায় বোতলটি প্রায় অমিতাভ বচ্চনের উচ্চতার সমান। এত বড় বোতলে স্বাভাবিক ভাবেই মদ ধরবে অনেক বেশি। প্রমাণ সাইজের ৪৪৪টি বোতলে যত মদ ধরে, এই একটি বোতলে রয়েছে সেই পরিমাণ মদ। দৈত্যাকার সেই বোতলে ৬৮.৪১ গ্যালন মদ ধরে বলে জানা গিয়েছে। কয়েক কোটি টাকায় নিলামে ওই বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে।

নিলাম সংস্থা লিয়ঁ অ্যান্ড টার্নবুল জানিয়েছে, স্কটল্যান্ডের দ্য ম্যাকালানে তৈরি করা হয়েছে বিশালাকার ওই মদের বোতল। ফাহ মাই অ্যান্ড রোজেউইন হোল্ডিং ইংল্যান্ডের বিখ্যাত মদ প্রস্তুতকারক সংস্থা। সেই সংস্থার বর্তমান কর্ণাধার ড্যানিয়েল মঙ্ক তাঁর বাবা স্ট্যানলি মঙ্কের স্মৃতিতে এই বিশালাকার বোতলে মদ তৈরির পরিকল্পনা করেছিলেন। নিলামের দিন ছিল স্ট্যানলির ৮০ তম জন্মদিন। চ্যারিটিতে দান করার জন্যই নিলামে বিক্রি করা হয়েছে মদের বোতল।

whisky auction

নিলামে উঠেছে বিশালাকার মদের বোতল

নিলাম সংস্থার তরফে জানা গিয়েছে, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি কিনেছেন প্রায় ৬ ফুট লম্বা মদের বোতল। এই মদের বোতলের নাম দেওয়া হয়েছে, ‘দ্য় ইন্ট্রিপিড’। জানা গিয়েছে, ১৩ লক্ষ হাজার আমেরিকান ডলার দাম উঠেছিল বিশেষ ভাবে তৈরি এই মদের বোতলের। ভারতীয় মুদ্রায় বিক্রির অঙ্ক প্রায় ১০ কোটি টাকারও বেশি। এটিই বিশ্বের সবথেকে বড় মদের বোতল বলে দাবি করা হচ্ছে।

এই খবরটিও পড়ুন

জানা গিয়েছে, প্রায় আড়াই বছর ধরে তৈরি করা হচ্ছিল এই মদ। মদ তৈরির পিছনে যাদের পরিশ্রম রয়েছে তাঁদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন রোজউইন হোল্ডিংসের ডিরেক্টর জন ল্যান্ড।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla