Petrol Price Today: আজও অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম

Petrol Price Today: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমাগত বাড়ছে। যদিও তার কোনও প্রভাব পড়েনি দেশীয় তেল মার্কেটের উপর। দীপাবলির একদিন আগে দেশে তেলের দামের লাগামছাড়া বৃদ্ধিকে মাথায় রেখে কেন্দ্রীয় সরকারের তরফে জ্বালানি তেলের এক্সাইজ ডিউটি কম করা হয়েছিল। তারপর থেকে একবারও পরিবর্তিত হয়নি দুই জ্বালানি তেলের দাম।

Petrol Price Today: আজও অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2022 | 2:58 PM

কলকাতা: আজও অপরিবর্তিত রইল পেট্রোল ডিজেলের দাম। এই নিয়ে টানা প্রায় তিন’মাস ধরে দেশে জ্বালানি তেলের দাম স্থির রয়েছে। সরকারি তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েল আজ শুক্রবার (২৮ জানুয়ারি, ২০২২) পেট্রোল ডিজেলের নতুন দাম প্রকাশ করেছে। আজও কলকাতায় পেট্রোলের দাম একই রয়েছে। এদিন কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম ক্রমাগত বাড়ছে। যদিও তার কোনও প্রভাব পড়েনি দেশীয় তেল মার্কেটের উপর। দীপাবলির একদিন আগে দেশে তেলের দামের লাগামছাড়া বৃদ্ধিকে মাথায় রেখে কেন্দ্রীয় সরকারের তরফে জ্বালানি তেলের এক্সাইজ ডিউটি কম করা হয়েছিল। তারপর থেকে একবারও পরিবর্তিত হয়নি দুই জ্বালানি তেলের দাম।

দেশের বড় শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।