Fixed Deposit Interest Rate: ৬০০ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে ৭.৭৫% হারে সুদ দিচ্ছে এই বেসরকারি ব্যাঙ্ক

Fixed Deposit Interest Rate: ডিবিএস ব্যাঙ্ক। ৭ দিন থেকে ৫ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর ২.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত হারে সুদ দিচ্ছে। ১৮ নভেম্বর থেকে এই নয়া হার প্রযোজ্য।

Fixed Deposit Interest Rate: ৬০০ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে ৭.৭৫% হারে সুদ দিচ্ছে এই বেসরকারি ব্যাঙ্ক
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 8:45 AM

সম্প্রতি ২ কোটি টাকার কম পরিমাণে স্থায়ী আমানতের ওপর সুদের হার বৃদ্ধির ঘোষণা করেছে বেসরকারি ডিবিএস ব্যাঙ্ক। ৭ দিন থেকে ৫ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর ২.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত হারে সুদ দিচ্ছে ব্যাঙ্কটি। ফিক্সড ডিপোজিটের এই নয়া হার প্রযোজ্য হয়েছে ১৮ নভেম্বর থেকে। ৭ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর ডিবিএস ব্যাঙ্ক সাধারণ আমানতকারী এবং প্রবীণ নাগরিকদের ২.৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। এদিকে ৮ থেকে ১৪ দিন, ১৫ থেকে ২৯ দিন, ৩০ থেকে ৪৫ দিন এবং ৪৬ থেকে ৬০ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে সাধারণ আমানতকারী এবং প্রবীণ নাগরিকরা ২.৭৫ শতাংশ হারে সুদ পাচ্ছেন।

এদিকে ৬১ থেকে ৯০ দিন এবং ৯১ থেকে ১৮০ দিন মেয়াদের ফিক্সড ডিপোজিটে সাধারণ আমানতারী এবং প্রবীণ নাগরিকরা ৩ শতাংশ হারে সুদ পাবেন। এছাড়া ১৮১ থেকে ২৬৯ দিন এবং ২৭০ দিন থেকে ১ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৪.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৫.২৫ শতাংশ হারে সুদ পাবেন।

১ বছর থেকে ৩৭৫ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.২৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৬.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। ৩৭৬ থেকে ৫৪০ দিন এবং ৫৪১ থেকে ৫৯৯ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭ শতাংশ হারে সুদ পাবেন।

৬০০ দিন মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৭.২৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭.৭৫ শতাংশ হারে সুদ পাবেন। ৬০১ দিন থেকে ২ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭ শতাংশ হারে সুদ পাবেন।

২ থেকে ৩ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭ শতাংশ হারে সুদ পাবেন। ৩ থেকে ৫ বছর মেয়াদের স্থায়ী আমানতের ওপর সাধারণ আমানতকারীরা ৬.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭ শতাংশ হারে সুদ পাবেন। ৫ বছর বা তার মেয়াদের স্থায়ী আমানতের ওপরও সাধারণ আমানতকারীরা ৬.৫ শতাংশ হারে সুদ পাবেন। এই মেয়াদের ফিক্সড ডিপোজিটে প্রবীণ আমানতকারীরা ৭ শতাংশ হারে সুদ পাবেন।