Higher Interest Rates: এই নন-ব্যাঙ্কিং আর্থিক প্রতিষ্ঠানের FD-তে ৮.১ শতাংশ পর্যন্ত মিলবে সুদ

Higher Interest Rates: বাজাজ ফিন্যান্সের FD-তে মিলবে ৮.১ শতাংশ পর্যন্ত সুদ। এই নন-ব্যাঙ্কিং আর্থিক প্রতিষ্ঠানের স্থায়ী আমানতে টাকা রেখে সম্পত্তি বাড়িয়ে নিতে পারেন অনেকেই।

Higher Interest Rates: এই নন-ব্যাঙ্কিং আর্থিক প্রতিষ্ঠানের FD-তে ৮.১ শতাংশ পর্যন্ত মিলবে সুদ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 1:59 PM

বিনিয়োগের জন্য অনেকেই ব্যাঙ্কের স্থায়ী আমানতের উপর ভরসা করে থাকেন। সম্প্রতি ব্যাঙ্কগুলি উচ্চ হারে সুদ দিচ্ছে। তবে ব্যাঙ্কের থেকে বেশি হারে সুদ দিচ্ছে নন ব্যাঙ্কিং আর্থিক প্রতিষ্ঠানগুলি। এরকমই একটি প্রতিষ্ঠান হল বাজাজ ফিন্যান্স। এই প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত স্থায়ী আমানতে বিভিন্ন সুদের হারের বিষয়ে জেনে নিন।

একটি বিবৃতি অনুযায়ী, “বাজাজ ফিন্যান্স বিনিয়োগকারীদের জন্য তাঁদের আমানতের উপর বার্ষিক ৮.১০ শতাংশ পর্যন্ত সর্বোচ্চ সুদের হার দিয়ে থাকে। কোনও প্রতিষ্ঠান নির্বাচন করার সময় স্থায়ী আমানতে সুদের হার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাজাজ ফিন্যান্স অন্যান্য সুবিধার সঙ্গে বার্ষিক ৮.১০ শতাংশ পর্যন্ত নিশ্চিত রিটার্ন দিয়ে থাকে।” বাজাজ ফিন্যান্সে স্থায়ী আমানতে টাকা রাখলে কত শতাংশ হারে সুদ পেতে পারেন বিনিয়োগকারীরা। এখানে ৫ লক্ষ টাকা ৬০ মাসের জন্য রাখলে ৭.৮৫ শতাংশ সুদ পাবেন প্রবীণ নাগরিকরা। ম্যাচুরিটির সময় পাবেন ৭,২৯,৫৭৬ টাকা। ৪৪ মাসের জন্য প্রবীণ নাগরিকরা পাবেন ৮.১ শতাংশ হারে সুদ। ম্যাচুরিটির সময় পাবেন ৬,৬৫,২৬৯ টাকা।

আর সাধারণ নাগরিকরা ৫ লক্ষ টাকা ৬০ মাসের জন্য বিনিয়োগের ক্ষেত্রে ৭.৬ শতাংশ হারে সুদ পাবেন। ম্যাচুরিটির সময় মিলবে ৭,২১,১৬০ টাকা। এদিকে সম পরিমাণ টাকা ৪৪ মাসের জন্য রাখা হলে ৭.৮৫ হারে সুদ পাবেন যেকোনও সাধারণ নাগরিক। অর্থাৎ, হিসেব করলে দেখা যাবে ম্যাচুরিটির সময় মিলবে ৬,৫৯,৬৪৫ টাকা। প্রসঙ্গত, বাজাজ ফিন্যান্সে বিভিন্ন মেয়াদের জন্য রয়েছে ফিক্সড ডিপোজিটের সুযোগ। ১২ থেকে ৬০ মাস অবধি যেকোনও সময় মেয়াদের ফিক্সড ডিপোজিট বেছে নিতে পারেন বিনিয়োগকারীরা।