LIC Jeevan Anand: দৈনিক ৪৫ টাকা বিনিয়োগে আয় করুন ২৫ লক্ষ টাকা, দুর্দান্ত স্কিম LIC-র

LIC Jeevan Anand: LIC-র এই পলিসিতে দৈনিক ৪৫ টাকা বিনিয়োগে ২৫ লক্ষ টাকা আয় করা যেতে পারে। এর পাশাপাশি মিলবে মৃত্যুকালীন সুবিধাও।

LIC Jeevan Anand: দৈনিক ৪৫ টাকা বিনিয়োগে আয় করুন ২৫ লক্ষ টাকা, দুর্দান্ত স্কিম LIC-র
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 9:10 AM

দেশের সবথেকে বড় এবং পুরনো জীবন বিমা সংস্থা হল লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া। ভারতের একমাত্র রাষ্ট্রায়ত্ত জীবন বিমা সংস্থাও এই LIC-ই। নিজের কোনওরকম বিমার ক্ষেত্রে ভারতীয়রা চোখ বন্ধ করে এখনও এই বিমা সংস্থার উপর নির্ভর করে থাকে। সেরকমই গ্রাহকদের জন্য এক একটা আকর্ষণীয় স্কিম নিয়েও হাজির হয় LIC । এরকমই একটি পলিসি হল LIC জীবন আনন্দ। এই পলিসিতে বিনিয়োগ করে ভাল বোনাস ও সুবিধা পেতে পারেন গ্রাহকরা। এবার এই পলিসির খুঁটিনাটি বিস্তারিত জেনে নিন-

প্রতিদিন ৪৫ টাকা বিনিয়োগেই পান ২৫ লক্ষ টাকা:

এই LIC জীবন আনন্দ পলিসির মাধ্যমে আপনি সর্বনিম্ন ৫ লক্ষ টাকা। এবং সর্বাধিক ২৫ লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। আর এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে এই পলিসিতে ৩৫ বছরের জন্য করতে হবে বিনিয়োগ। তার জন্য প্রতি মাসে আপনাকে ১,৩৫৮ টাকা করে বিনিয়োগ করতে হবে। বছরে যা হয় ১৬,৩০০ টাকা। অর্থাৎ, এর জন্য আপনাকে প্রতিদিন ৪৫ টাকা করে জমাতে হবে।

LIC জীবন আনন্দ পলিসির করানোর জন্য প্রয়োজনীয় নথিপত্র:

LIC জীবন আনন্দ পলিসিতে বিনিয়োগের জন্য আপনার আধার কার্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্ট, মোবাইল নম্বর ও প্য়ান কার্ড থাকতে হবে।

পলিসি হোল্ডারদের জন্য মৃত্যুকালীন সুবিধা:

LIC জীবন আনন্দ পলিসির সঙ্গে মৃত্যুকালীন সুবিধাও পাওয়া যায়। এই পলিসির ম্যাচুরিটির আগেই যদি কোনও পলিসি হোল্ডারের মৃত্যু হয় তাহলে এই পলিসির নমিনি মৃত্যুকালীন সুবিধা পাবেন। আর এর পরিমাণ হবে ১২৫ শতাংশ। সর্বনিম্ন ১ লক্ষ টাকা পেতে পারেন। দুর্ঘটনার কারণে মৃত্যু, অক্ষমতা, নতুন কোনও গুরুতর অসুস্থতার কারণেও সুবিধা পাওয়া যায় এই পলিসিতে। তবে এক্ষেত্রে উল্লেখ্য, LIC জীবন আনন্দ পলিসিতে বিনিয়োগে করছাড়ের কোনও সুবিধা নেই।