Gold Price Today: লাগাতার বাড়ছে সোনা রুপোর দাম, জানুন আজ কতটা বাড়ল সোনালি ধাতু

Gold Price Today: এদিন অনেকটাই দাম বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.১২ শতাংশ বেড়ে হয়েছে ২,৪৮৮.৭৫ টাকা।

Gold Price Today: লাগাতার বাড়ছে সোনা রুপোর দাম, জানুন আজ কতটা বাড়ল সোনালি ধাতু
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Feb 10, 2022 | 2:21 PM

কলকাতা: বিয়ের মরশুমে সোনা রুপোর দাম লাগাতার বেড়েই চলেছে। গত চারদিনে সোনার দাম লাগাতার বেড়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ এপ্রিল মাসের সোনার দাম ০.০১ শতাংশ বেড়েছে। অন্যদিকে রুপোর দাম ০.১৩ শতাংশ কমেছে। এমসিএক্সে আজ ডিসেম্বর মাসের সোনা প্রতি ১০ গ্রামের দাম ৪৮,৬৬৬ টাকা। গত ২০২০র আগষ্ট মাসে এমসিএক্সে ১০ গ্রাম সোনার দাম ছিল রেকর্ড ৫৬,২০০ টাকা। সেই হিসেবে সোনা এখনও প্রায় ৭,৫০০ টাকা সস্তা বিক্রি হচ্ছে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২৫ টাকা বেড়ে হয়েছে ৪,৫৪০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২০০ টাকা বেড়ে হয়েছে ৩৬,৩৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ২৫০ টাকা এবং ২,৫০০ টাকা বেড়ে ৪৫,৪০০ টাকা এবং ৪,৫৪,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে। ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম এদিন ১৬ টাকা বেড়ে হয়েছে ৪,৯৭০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ১২৮ টাকা বেড়ে হয়েছে ৩৯,৭৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ১৬০ টাকা এবং ১,৬০০ টাকা বেড়ে হয়েছে ৪৯,৭০০ টাকা এবং ৪,৯৭,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

খবর লেখা পর্যন্ত সোনার দাম শেয়ার বাজারে আরও বাড়তে দেখা যাচ্ছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.০৮ শতাংশ অর্থাৎ ৩৮.০০ টাকা বেড়ে হয়েছে ৪৮,৬৯৮.০০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন ০.১১ শতাংশ অর্থাৎ৭০ টাকা বেড়ে হয়েছে ৬২,৭৫৮ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

এদিন অনেকটাই দাম বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.১২ শতাংশ বেড়ে হয়েছে ২,৪৮৮.৭৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.০৬ শতাংশ বেড়ে হয়েছে ৮৫৯.৬০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.৮৫ শতাংশ কমে হয়েছে ৪৪৭.২৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.৩১ শতাংশ বেড়ে হয়েছে ৬৫.০০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -২.০৬ শতাংশ কমে হয়েছে ৮৮৮.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বৃহস্পতিবার বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ১.২৯ শতাংশ অর্থাৎ ২৩.৩৬ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮৩১.৩৬ ডলার। অন্যদিকে রুপোর দামও ৩.৪২ শতাংশ অর্থাৎ ০.৭৭ সেন্ট বেড়ে হয়েছে ২৩.২৯ ডলার প্রতি আউন্স।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla