Gold Price Today : রকেট গতিতে ছুটছে সোনা! জেনে নিন আজ হলুদ ধাতুর দর

Gold Price Today : ফের ঊর্ধ্বমুখী সোনা-রুপোর দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৬,৭০০ টাকা।

Gold Price Today : রকেট গতিতে ছুটছে সোনা! জেনে নিন আজ হলুদ ধাতুর দর
ছবি সৌজন্যে : Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 4:36 PM

কলকাতা : শুক্রবারও বাড়ল সোনার দাম। এই নিয়ে পরপর দু’দিন সোনার দামে বৃদ্ধি দেখা গেল। এমসিএক্স সূচক অনুযায়ী, এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বাড়ল ৪০০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বাড়ল ৪৪০ টাকা। এদিকে গতকাল ১ কেজি রুপোর বাটের শেষ দাম ছিল ৬১৪০০ টাকা। তার থেকে ৩০০ টাকা দাম বাড়ল এদিন।

সকাল ১১ টা অনুযায়ী এমসিএক্স সূচক অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৬৭০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৩৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৬,৭০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৬৭,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,০৯৫ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪০,৭৬০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫০,৯৫০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,০৯,৫০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৭০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

গতকাল বাজার বন্ধের সময় ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৪৬,৩০০ টাকা। এদিন তা ৪০০ টাকা বেড়ে হয়েছে ৪৬,৭০০ টাকা। গত এক সপ্তাহে সর্বোচ্চ হল সোনার দাম। গতকাল ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৫০,৫১০ টাকা। এদিন তা ৪৪০ টাকা বেড়ে হয়েছে ৫০,৯৫০ টাকা। মে মাসের মাঝামাঝি দিকে গত তিনমাসে সর্বনিম্ন হয়েছিল সোনার দাম। কিন্তু ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। সোনার দামের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও। গতকাল এক কেজি রুপোর শেষ দাম ছিল ৬১,৪০০ টাকা। এদিন তার দাম বাড়ল ৩০০ টাকা। গত এক সপ্তাহে এটিই রুপোর সর্বোচ্চ দাম।

দেশীয় বাজারে সোনার দাম বাড়ার অন্যতম কারণ হল বিশ্ব বাজারে সোনার দাম। গতকাল এক ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৮১৬.৮৩ মার্কিন ডলার। এদিন তা অনেকটাই বেড়েছে। শুক্রবার এক ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮৪১.৩৫ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

এদিন ফের এক লাফে অনেকটা কমল টাইটান কোম্পানির শেয়ারের দাম বেড়ে হল ২,১৪০.৭০ টাকা। কিছুদিন নিম্নমুখী থাকার পর দাম বাড়ল কল্যাণ জুয়েলারের শেয়ারের। গতকাল দাম ছিল ৬১.৬০ টাকা। এদিন সামান্য বেড়ে হল ৬১.৮০ টাকা। পিসি জুয়েলারের শেয়ারের দামও ঊর্ধ্বমুখী।গতকাল ছিল ২০.৮৫ টাকা। এদিন তা বেড়ে হল ২১.৩০ টাকা।