EMI on debit cards: আপনি ডেবিট কার্ডে EMI পাওয়ার যোগ্য? এই উপায়ে জেনে নিন

Bank Accounts: এই সিদ্ধান্ত সম্পূর্ণভাবে ব্যাঙ্কের যে আপনি ডেবিট কার্ডে ইএমআই পাবেন না। আপনার নথিভুক্ত ফোন নম্বর এবং ডেবিট কার্ডের তথ্য ব্যবহার করা হবে।

EMI on debit cards: আপনি ডেবিট কার্ডে EMI পাওয়ার যোগ্য? এই উপায়ে জেনে নিন
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 24, 2022 | 8:05 PM

যখন হঠাৎ করে যদি আপনার টাকার প্রয়োজন হয় অথবা আপনার দামী কোনও জিনিস কেনা দরকার হয়ে পড়ে, তখন ক্রেডিট কার্ড নানাভাবে সাহায্য করে থাকে। তবে এমন অনেক মানুষ আছেন যাঁদের কোনও ক্রেডিট কার্ড থাকে না, তাদের চিন্তা করার কোনও প্রয়োজন নেই। আপনি ডেবিট কার্ডের মাধ্যমে ইএমআইয়ের সুযোগ সুবিধা পেতে পারেন। ব্যাঙ্ক গুলি এখন ডেবিট কার্ডেও ইএমআইয়ের সুযোগ সুবিধা দিচ্ছে। ইএমআইয়ের পাশাপাশি সেই ডেবিট কার্ডে ক্রেডিট অপশনও পাবেন। তবে এর জন্য নির্দিষ্ট কিছু যোগ্যতা রয়েছে এছাড়াও রয়েছে বিশেষ কিছু বৈশিষ্ট্য। এক নজরে সেগুলি দেখে নেওয়া যাক…

কীভাবে ডেবিট কার্ডে ইএমআই পাবেন?

এই সিদ্ধান্ত সম্পূর্ণভাবে ব্যাঙ্কের যে আপনি ডেবিট কার্ডে ইএমআই পাবেন না। আপনার নথিভুক্ত ফোন নম্বর এবং ডেবিট কার্ডের তথ্য ব্যবহার করা হবে। এর জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোনও মিনিমাম ব্যালেন্স থাকার প্রয়োজনীতা নেই। তবে প্রত্যেক মাসে ইএমআই বাবদ দেওয়ার মতো টাকার অঙ্ক ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকতে হবে। তবে বিভিন্ন ব্যাঙ্কের ক্ষেত্রে নিয়মের ফারাক রয়েছে। আপনি এই সুবিধা পাওয়ার যোগ্য কিনা তা জানতে সংশ্লিষ্ট ব্যাঙ্কে যোগাযোগ করুন অথবা তাদের সঙ্গে এসএমএসের মাধ্যমে যোগাযোগ করুন। আপনি কাস্টমার কেয়ারের সঙ্গেও কথা বলতে পারেন।

কীভাবে ডেবিট কার্ড ব্যবহার করে ইএমআইতে পণ্য কিনবেন?

প্রথমে যে পণ্যটি কিনতে চান তা বেছে নিন।

এবার দোকানদারকে টাকা দেওয়ার সময় বলুন আপনার ডেবিট কার্ড থেকে ইএমআই অপশন বেছে নিতে। অনলাইনেও একই উপায় সম্ভব।

আপনি কতদিনের জন্য ইএমআই দিতে চান তা উল্লেখ করুন।

এবার চার্জ স্লিপে সই করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla