Gold Price Today : এক মাসে সর্বনিম্ন সোনার দাম, রবিবাসরীয় বাজারে বাম্পার দরে কিনতে পারেন হলুদ ধাতু

Gold Price Today : গত এক মাসে সর্বনিম্ন সোনার দাম। এদিন ১০ গ্রাম হলমার্ক সোনার দাম আছে ৪৬,২৫০ টাকা।

Gold Price Today : এক মাসে সর্বনিম্ন সোনার দাম, রবিবাসরীয় বাজারে বাম্পার দরে কিনতে পারেন হলুদ ধাতু
ছবি সৌজন্যে : Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2022 | 1:47 PM

কলকাতা : রবিবার এমনিতেই ছুটির দিন। পরিবারের সঙ্গে এদিক-ওদিক ঘুরতে যাওয়া তো হয়েই থাকে। তাহলে অনেকদিন ধরে ভেবে রাখা পছন্দের ডিজ়াইনের সোনা বা রুপোর গয়না আজকেই কিনে নিতে পারেন। একে রবিবার, তার উপর গত একমাসে সর্বনিম্ন রয়েছে সোনার দাম। শনিবার রেকর্ড হারে দাম কমেছিল সোনার। রবিবার সেই দামই বহাল রইল। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২০০ টাকা কমে হয়েছে ৪৬,২৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্য়ারেট সোনার দাম ২২০ টাকা কমে তা হয়েছে ৫০,৪৫০ টাকা।

প্রতিবেদনটি লেখার সময় অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৬২৫টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৬,২৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৬২,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,০৪৫ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪০,৩৬০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫০,৪৫০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,০৪,৫০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৫৯,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

বৃহস্পতিবার ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৭,২০০ টাকা। শুক্রবার তা ৭৫০ টাকা কমে হয়েছিল ৪৬,৪৫০ টাকা। গতকাল আবার ২০০ টাকা কমল সোনার দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রইল ৪৬,২৫০ টাকা। বৃহস্পতিবার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দামও বেড়েছিল ৪৯০ টাকা। শুক্রবার তা ৮২০ টাকা কমে হয়েছিল ৫০,৬৭০ টাকা। গতকাল ২২০ টাকা কমেছিল। এদিন সেই দামই বহাল থাকল। গত এক মাসে এই প্রথম সর্বনিম্ন সোনার দাম। গতকাল ১ কেজি রুপোর দাম কমেছিল ৪০০০ টাকা। রবিবার প্রতি কেজি রুপোর দাম রয়েছে ৫৯,৪০০ টাকা।

বিশ্ব বাজারেও কমেছে সোনার দাম। শুক্রবার ১ ট্রয় আউন্স সোনার শেষ দাম ছিল ১,৮১১.৯০ ডলার। শনিবার এক ট্রয় আউন্স সোনার দাম কমে হয় ১,৭৭৯.৬০ মার্কিন ডলার। রবিবার সেই দামই বজায় থাকল। গত তিনমাসে বিশ্ববাজারে এই প্রথম রেকর্ড হারে পতন হল সোনার দামে।

সোনার শেয়ার বাজারের দাম :

গতকাল শেয়ার বাজারে টাইটান কোম্পানি, কল্যাণ জুয়েলার ও পিসি জুয়েলারের শেয়ারের দাম বেড়েছিল অনেকটা। শনিবার টাইটান কোম্পানির শেয়ারের শেষ দাম বেড়ে হয়েছে ২,০৯১.০৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দামও গতকাল কিছুটা বেড়েছে। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম হল ৬২.৯০ টাকা। রবিবার সেই দামই বহাল থাকল। এদিন পিসি জুয়েলারের শেয়ারের দাম রয়েছে ২০.২০ টাকা।