Sensex-Nifty: সংক্রান্তির সকালেই সব রেকর্ড ভেঙেচুরে ৭৩০০০-এ পৌঁছল সেনসেক্স, খুশির হাওয়া দালাল স্ট্রিটে

Share Market: তিনদিন আগেই সেনসেক্সের সূচক ৭২ হাজারের সূচক পার করেছিল। আজ বাজার খুলতেই সেনসেক্সের সূচক ৭৩,০০০-র গণ্ডি পার করল। সকাল সাড়ে ৯টায় সেনসেক্স পৌঁছয় ৭৩২৩৫.৬০ অঙ্কে। গতকাল মার্কেট বন্ধ হওয়ার সময় সেনসেক্সের সূচক যা ছিল, তার থেকে ০.৯২ শতাংশ বৃদ্ধি পেয়েছে বাজার খোলার সঙ্গে সঙ্গেই।

Sensex-Nifty: সংক্রান্তির সকালেই সব রেকর্ড ভেঙেচুরে ৭৩০০০-এ পৌঁছল সেনসেক্স, খুশির হাওয়া দালাল স্ট্রিটে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 15, 2024 | 10:11 AM

মুম্বই: মকর সংক্রান্তির সকালেই খুশির হাওয়া দালাল স্ট্রিটে। সমস্ত রেকর্ড ভাঙল সেনসেক্স (Sensex)। এই প্রথমবার সেনসেক্স ৭৩ হাজারের গণ্ডি পার করল। লাগামহীন উচ্চতায় পৌঁছেছে নিফটিও (Nifty)। বাজার খোলার মুহূর্তেই নিফটি ছিল ২২ হাজার সূচকের উপরে। আজ সারাদিনই শেয়ার বাজারে বুল রান অব্যাহত থাকবে বলেই মত বাজার বিশেষজ্ঞদের। ভাল রিটার্ন দিচ্ছে তথ্য-প্রযুক্তি সংস্থার শেয়ারগুলি।

নতুন বছরের শুরু থেকেই ভাল হাল শেয়ার বাজারের। নতুন বছরে ১৩০০ পয়েন্ট বেড়েছে সেনসেক্স সূচক। ৬০০ পয়েন্ট বেড়েছে নিফটি সূচকও। তিনদিন আগেই সেনসেক্সের সূচক ৭২ হাজারের সূচক পার করেছিল। আজ বাজার খুলতেই সেনসেক্সের সূচক ৭৩,০০০-র গণ্ডি পার করল। সকাল সাড়ে ৯টায় সেনসেক্স পৌঁছয় ৭৩২৩৫.৬০ অঙ্কে। গতকাল মার্কেট বন্ধ হওয়ার সময় সেনসেক্সের সূচক যা ছিল, তার থেকে ০.৯২ শতাংশ বৃদ্ধি পেয়েছে বাজার খোলার সঙ্গে সঙ্গেই।

বিভিন্ন তথ্য প্রযুক্তি সংস্থার শেয়ারও বেড়েছে অনেকটাই। উইপ্রো-র শেয়ার দর বেড়েছে ১০ শতাংশ, এইচসিএলের শেয়ারও ৪ শতাংশ বেড়েছে। এইচসিএলের নিফটি সূচক ৩.৪৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।