স্টেট ব্যাঙ্কের গুরুত্বপূর্ণ ঘোষণা, অসুবিধায় পড়তে পারেন গ্রাহকেরা

মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করেন, এমন গ্রাহকদের বিষয়টি মাথায় রাখতে হবে।

স্টেট ব্যাঙ্কের গুরুত্বপূর্ণ ঘোষণা, অসুবিধায় পড়তে পারেন গ্রাহকেরা
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 9:45 PM

নয়া দিল্লি: রাস্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক এসবিআই-এর গ্রাহক সংখ্যা অন্যান্য ব্যাঙ্কের তুলনায় বেশি। আর এই করোনা-কালে বহু গ্রাহকই ব্যাঙ্কে না গিয়ে ডিজিটাল ব্যাঙ্কিং-এর ওপর ভরসা করছেন। ইন্টারনেটেই কাজ মিটে গেলে ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজন পড়ে না। এতে সংক্রমণের সম্ভাবনাও কমে। তাই বহু গ্রাহক বর্তমানে এই ধরনের পরিষেবায় অভ্যস্ত হয়ে পড়েছেন। আর সেই সব গ্রাহকদের জন্যই আগাম ঘোষণা করল স্টেট ব্যাঙ্ক। আগামিকাল, রবিবার বেশ কিছুক্ষণের জন্য বন্ধ থাকবে নেট ব্যাঙ্কিং পরিষেবা। টুইটারে সেই বিশেষ ঘোষণা করা হয়েছে।

গ্রাহকদের উদ্দেশে জানানো হয়েছে যে, রবিবার নেট ব্যাঙ্কিং-এর ক্ষেত্রে সমস্যায় পড়তে পারেন তাঁরা। পরবর্তীকালে এই ক্ষেত্রে আরও ভাল পরিষেবা পেতে কিছু কাজ করা হচ্ছে, আর তার জন্যই বন্ধ থাকছে এই নেট ব্যাঙ্কিং পরিষেবা। আবেদন করে ব্যাঙ্ক কর্তৃপক্ষ লিখেছে, ‘আরও ভালো পরিষেবা পাওয়ার জন্য আমাদের পাশে থাকুন।

রবিবার ৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে এই পরিষেবা। রাত ২ টো ৪০ মিনিট থেকে সকাল ৬ টা ৪০ মিনিট পর্যন্ত পরিষেবা ব্যবহার করা যাবে না। নেট ব্যাঙ্কিং পরিষেবার পাশাপাশি আইএনবি, ইয়োনো, ইয়োনো লাইটের পরিষেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য গত বছরের ডিসেম্বর পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী স্টেট ব্যাঙ্কের মোট ৮ কোটি ৫০ লক্ষ গ্রাহকের মধ্যে মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করেন ১ কোটি ৯০ লক্ষ গ্রাহক, যা অন্যান্য ব্যঙ্কের তুলনায় সবথেকে বেশি।’

আরও পড়ুন: ‘ওনার দীর্ঘদিনের রোগ,’ মুকুলের ফুলবদলে নীরবতা ভাঙলেন শুভেন্দু

বর্তমান পরিস্থিতি মোবাইলের মাধ্যমে ব্যাঙ্কের কাজকর্ম সেরে ফেলাকেই প্রাধাণ্য দিচ্ছেন অনেকে। ব্যাঙ্ককর্মীদের মধ্যে সংক্রমণ যে ভাবে বাড়ছে তাতে এই পরিষবাই শ্রেয় বলে মনে করছেন গ্রাহকেরা। এ দিকে ব্যাঙ্ক কর্মীদের কথা মাথায় রেখে পশ্চিবঙ্গে ব্যাঙ্কের কাজের সময়সীমা ১০ টা থেকে ২ টো পর্যন্ত করে দেওয়া হয়েছে।