IBPS clerk recruitment 2022: ব্যাঙ্কে ৭ হাজার জনকে ক্লার্ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত, কবে থেকে আবেদন জেনে নিন

IBPS: ক্লার্ক পদে ৭ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শীঘ্রই এই পদগুলিতে নিয়োগ করা হবে।

IBPS clerk recruitment 2022: ব্যাঙ্কে ৭ হাজার জনকে ক্লার্ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত, কবে থেকে আবেদন জেনে নিন
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 6:55 PM

ব্যাঙ্ক আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। সঞ্চয় হোক বা কোনও সরকারি প্রকল্পের সুবিধা অথবা ব্যবসার কারণে টাকা লেনদেন করতে ব্যাঙ্কের অ্যাকাউন্টের প্রয়োজন হয়। আমাদের দেশে প্রচুর মানুষ সরকারি ও বেসরকারি ব্যাঙ্কে চাকরি করেন। সরকারি ব্যাঙ্কে চাকরি করলে মোটা বেতনের পাশাপাশি নানা সুযোগ সুবিধা মেলে। অনেক চাকরি প্রার্থী ব্যাঙ্কে চাকরির জন্য প্রস্তুতি নেন এবং নিয়মিত ব্যাঙ্কের পরীক্ষায় বসেন। ব্যাঙ্কে চাকরি করতে যারা আগ্রহী তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল ইনস্টিটিউট অব ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (The Institute of Banking Personnel Selection ) বা আইবিপিএস। ক্লার্ক পদে ৭ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। শীঘ্রই এই পদগুলিতে নিয়োগ করা হবে। www.ibps.in ওয়েবসাইট থেকে শূন্যপদ গুলিতে আবেদন করা যাবে। ১ জুলাই থেকে ২১ জুলাই অবধি এই পদগুলিতে আবেদন করা যাবে। সেপ্টেম্বর মাসে প্রিলিমিনারি এবং অক্টোবর মাসে মেন পরীক্ষা হবে। তবে তারিখ এখনও ঘোষণা করা হয়নি। বিস্তারিত জেনে নিন….

বয়সসীমা

ক্লার্ক পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা ২০ থেকে ২৮ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

ব্যাঙ্কের ক্লার্ক পদে আবেদনের জন্য আবেদনকারী কমপক্ষে স্নাতক পাশ হতে হবে। পাশাপাশি কম্পিউটারের ন্যূনতম জ্ঞান থাকার প্রয়োজনীয়তা রয়েছে।

আবেদন ফি

সাধারণ, ওবিসি এবং ইডাব্লুএস প্রার্থীদের জন্য আবেদন ফি ৮৫০ টাকা এবং অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের বেলায় আবেদন ফি ১৭৫ টাকা

বিস্তারিত বিজ্ঞপ্তি এবং অন্যান্য তথ্য দেখতে এখানে ক্লিক করুন