IPPB Recruitment 2022: মাসে ৩০ হাজার বেতন, ডাক সেবক পদে চলছে নিয়োগ, কীভাবে আবেদন করবেন?

IPPB Recruitment 2022: গ্রামীণ ডাক সেবক পদে শুরু হয়েছে নিয়োগ। ব্যাঙ্কের বিভিন্ন শাখায় সেলস সংক্রান্ত কাজ করতে হবে। মোট ৬৫০টি শূন্যপদে নিয়োগ করা হবে।

IPPB Recruitment 2022: মাসে ৩০ হাজার বেতন, ডাক সেবক পদে চলছে নিয়োগ, কীভাবে আবেদন করবেন?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 8:30 AM

কলকাতা: পকেটে বড় ডিগ্রি না থাকলে কি সরকারি চাকরি পাওয়া সম্ভব নয়? এই প্রশ্নই ঘোরে অনেকের মাথায়। আপনিও যদি এই প্রশ্ন নিয়ে ভাবিত হন, তবে আপনার জন্য রয়েছে দারুণ। স্নাতক হলেই এবার মিলবে সরকারি চাকরি। এমনই কাজের সুযোগ দিচ্ছে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেড। গ্রামীণ ডাক সেবক পদে শুরু হয়েছে নিয়োগ। ব্যাঙ্কের বিভিন্ন শাখায় সেলস সংক্রান্ত কাজ করতে হবে। মোট ৬৫০টি শূন্যপদে নিয়োগ করা হবে। গত ১০ মে থেকে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২০ মে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে  ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক লিমিটেড-র অফিশিয়াল ওয়েবসাইট www.ippbonline.com-এ গিয়ে আবেদনপত্র জমা দিতে পারবেন।

  নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি জেনে নিন-

আবেদন জমা নেওয়ার তারিখ- গত ১০ মে থেকে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আগামী ২০ মে অবধি আবেদন জমা নেওয়া হবে।

আবেদন ফি জমা দেওয়ার তারিখ- ১০ থেকে ২০ মে-র মধ্যেই আবেদন ফি জমা দিতে হবে।

অনলাইন পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোডের শেষ তারিখ- আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখের ৭ থেকে ১০ দিনের মধ্যেই অ্যাডমিট কার্ড পাওয়া যাবে।

পরীক্ষার সম্ভাব্য দিন- চলতি বছরের জুন মাসের মধ্যেই পরীক্ষা হতে পারে।

পরীক্ষার ফল প্রকাশ- জুন মাসেই প্রকাশ পেতে পারে ফলাফল।

শিক্ষাগত যোগ্যতা-

কেন্দ্রীয় সরকারের স্বীকৃত বা সমতূল্য কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। এছাড়াও ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে গ্রামীণ ডাক সেবক হিসাবে।

বয়সসীমা-

২০২২ সালের ৩০ এপ্রিল অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ৩০ এপ্রিল ১৯৮৭ সালের আগে বা ২০০২ সালের পরে হলে চলবে না।

বেতন-

নির্বাচিত প্রার্থীরা মাসিক ৩০ হাজার টাকা বেতন পাবেন।