West Bengal job: প্রচুর কর্মী নিয়োগ কলকাতা পুরসভায়, জানুন আবেদনের শেষ তারিখ

কলকাতা পুরসভা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পদে আবেদন বা রেজিস্ট্রেশনের শেষ তারিখ আগামী ৪ অক্টোবর ২০২১। কেএমসির একটি নির্দেশিকায় বলা হয়েছে, রেজিস্টার আবেদনকারীদের আগামী ৭ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে।

West Bengal job: প্রচুর কর্মী নিয়োগ কলকাতা পুরসভায়, জানুন আবেদনের শেষ তারিখ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2021 | 6:35 PM

কলকাতা: এই মুহূর্তে দেশে কর্মসংস্থানের অবস্থা বেহাল। করোনা মহামারীর কারণে দেশের অর্থ ব্যবস্থাও প্রভাবিত হয়েছে। কাজ হারিয়েছেন বহু মানুষ। আবার বহু মানুষ নতুন করে চাকরিও খুঁজছেন। এই মুহূর্তে যারা চাকরির সন্ধান করছেন তাদের জন্য সুখবর। কলকাতা পুরসভা (KMC) প্রচুর কর্মী নিয়োগ করতে চলেছে। সেই মর্মে তাদের তরফে বিজ্ঞপ্তিও প্রকাশ পেয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী কেএমসি মেডিক্যাল অফিসার পদে প্রচুর কর্মী নিয়োগ করবে। প্রায় ৩৬ পদে পুরসভার তরফে কর্মী নিয়োগ করা হবে।

কলকাতা পুরসভা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পদে আবেদন বা রেজিস্ট্রেশনের শেষ তারিখ আগামী ৪ অক্টোবর ২০২১। কেএমসির একটি নির্দেশিকায় বলা হয়েছে, রেজিস্টার আবেদনকারীদের আগামী ৭ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে। আবেদন বা রেজিস্টার করার ওয়েবসাইট হল www.kmcgov.in বা www.mscwb.org।

শিক্ষাগত যোগ্যতা, বয়স, আবেদন ফি, আবেদন পদ্ধতি

এই পদে আবেদনকারী প্রার্থীকে বাধ্যতামূলক এমবিবিএস পাশ করতে হবে। প্রার্থী প্রতিষ্ঠিত এবং অনুমোদিত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে এই ডিগ্রি অর্জন করতে পারেন।

এই পদে আবেদনকারী প্রার্থীকে ন্যুনতম ১৮ বছর বয়সী হতে হবে। এই পদে আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩৭ বছর। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী ছাড় পাবেন।

এই পদে UR/OBC প্রার্থীদের জন্য ২২০ টাকা এবং SC/ST/PH প্রার্থীদের জন্য ৭০ টাকা আবেদন ফি নির্ধারিত করা হয়েছে। প্রার্থীরা অনলাইন বা অফলাইন দুই পদ্ধতিতেই এই ফি জমা দিতে পারবেন।

আবেদনকারীদের উপরে উল্লিখিত নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে রিক্রুটমেন্ট অপশনে প্রবেশ করতে হবে। সেখানে ক্লিক করলেই ২০২১ For the post of Medical Officer (General) under Kolkata municipal corporation নামে একটি আলাদা পেজ খুলে যাবে। সেখানেই প্রার্থীদের আবেদনপত্রটি ফিলআপ করতে হবে। এবং সাইটে উল্লিখিত পদ্ধতিতে আবেদন করতে হবে প্রার্থীদের, পাশাপাশি সাইটে উল্লিখিত পদ্ধতিতে আবেদনের ফি জমা দিতে হবে। তবে ফর্ম ফিলআপ করার আগে প্রার্থীরা আবেদনটি ভালভাবে পড়ে নেবেন।