West Bengal Job: পার্ট টাইম শিক্ষক নিয়োগ রাজ্যের স্কুলে, আবেদন চলবে ৮ নভেম্বর পর্যন্ত

West Bengal Job: বীরভূম জেলার একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলে বিভিন্ন বিষয়ে পার্টটাইম শিক্ষক নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোনও জেলার নারী-পুরুষ উভয় প্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

West Bengal Job: পার্ট টাইম শিক্ষক নিয়োগ রাজ্যের স্কুলে, আবেদন চলবে ৮ নভেম্বর পর্যন্ত
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 7:38 PM

কলকাতা: করোনা প্রভাব কাটিয়ে ধীরে ধীরে কর্মসংস্থানের বাজার চাঙ্গা হচ্ছে। বেসরকারি সংস্থাগুলির পাশাপাশি সরকারি সংস্থাগুলিতেও নতুন করে কর্মী নিয়োগ শুরু হয়েছে। এই অবস্থায় কর্মপ্রার্থীদের জন্য সুখবর। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের ইংরেজি মাধ্যম স্কুলে শিক্ষক নিয়োগের। বীরভূম জেলার একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলে বিভিন্ন বিষয়ে পার্টটাইম শিক্ষক নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোনও জেলার নারী-পুরুষ উভয় প্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, কোন বিষয়ে শিক্ষক নিয়োগ, শিক্ষাগত যোগ্যতা

অতিথি শিক্ষক পদে মোট শূন্য পদের সংখ্যা ৭টি (৭টি বিষয়ে একটি করে শূন্য পদ)। বিষয়গুলি হল সাঁওতালি, বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল,জীবন বিজ্ঞান এবং রসায়নশাস্ত্র। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকারি স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীদের আবশ্যিক B.ED পাশ করতে হবে। এছাড়াও কোনও স্কুলে কমপক্ষে দু বছর পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীদের।

আবেদন পদ্ধতি, বয়স, বেতন, আবেদনের সময়সীমা

এই পদে আবেদন করার জন্য ০১.০৯.২০২১ এর হিসেবে প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীরা www.birbhum.gov.in এই সাইটে গিয়ে আবেদন করতে পারবেন। এই সাইটে গিয়ে প্রথমে প্রার্থীদের নিউ ইউজার অপশনে ক্লিক করতে হবে। এরপর রেজিস্ট্রেশন ফর্মটি নাম, মোবাইল নাম্বার, জন্ম তারিখ -দিন,মাস এবং বছর এই ক্রমানুসারে দিয়ে পূরণ করতে হবে। এর পরপর, নাম, মোবাইল নাম্বার এবং জন্ম তারিখ যা রেজিস্ট্রেশনের সময় দেওয়া হয়েছিল, তা দিয়েই লগইন করতে হবে। এরপর আবেদন অপশনে ক্লিক করতে হবে। এরপর প্রার্থীর সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। মনে রাখবেন আবেদনপত্রটি পূরণের জন্য সমস্ত নথীর এবং নিজের ছবি এবং স্বাক্ষর স্ক্যান করতে হবে। সমস্ত স্ক্যান ফাইলই রাখতে হবে ১০০কেবির মধ্যে।

এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১২,০০০ টাকা দেওয়া হবে। এই পদে আবেদন করার শেষ তারিখ আগামী ০৮.১১.২০২১।

আরও পড়ুন: West Bengal Job: রাজ্যের খাদ্য দফতরে বিনা পরীক্ষায় সরাসরি নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে, জানুন বিস্তারিত