West Bengal Job: রাজ্যের খাদ্য দফতরে বিনা পরীক্ষায় সরাসরি নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে, জানুন বিস্তারিত

West Bengal Job: রাজ্য সরকারের অধীনস্ত ব্লক ডেভলপমেন্ট অফিসে কর্মী নিয়োগ করবে তারা। এই পদের জন্য কোনও আবেদনপত্র পূরণ করতে হবে না প্রার্থীদের, বরং সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ওয়াক-ইন-এর পদ্ধতিতে এই কর্মী নিয়োগ করা হবে। এই পদে রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

West Bengal Job: রাজ্যের খাদ্য দফতরে বিনা পরীক্ষায় সরাসরি নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে, জানুন বিস্তারিত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 6:22 PM

কলকাতা: করোনা আবহ থেকে ধীরে ধীরে মুক্ত হচ্ছে দেশ। পাশাপাশি গত দু বছর ধরে চলা অর্থনৈতিক মন্দাও কাটতে শুরু করেছে। যার ফলে ফের গতি এসেছে দেশের কর্ম সংস্থানের বাজারে। গত দু বছর ধরেই যা থমকে ছিল। এই অবস্থায় কর্মপ্রার্থীদের জন্য সুখবর বয়ে নিয়ে এল রাজ্যের খাদ্য এবং সরবরাহ দফতর। সম্প্রতি তাদের তরফে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্য সরকারের অধীনস্ত ব্লক ডেভলপমেন্ট অফিসে কর্মী নিয়োগ করবে তারা। এই পদের জন্য কোনও আবেদনপত্র পূরণ করতে হবে না প্রার্থীদের, বরং সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে ওয়াক-ইন-এর পদ্ধতিতে এই কর্মী নিয়োগ করা হবে। এই পদে রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং বেতন

ডাটা এন্ট্রি অপারেটর (DEO) পদে মোট শূন্যপদ একটি। এই পদের জন্য প্রার্থীদের ন্যূনতম যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি সার্টিফিকেট কোর্স করা থাকতে হবে প্রার্থীদের। এই পদে প্রার্থীদের বয়স ০৩.১১.২০২১ এর মধ্যে হতে হবে ১৮ বছরের উর্ধ্বে। এই পদে নির্বাচিত প্রার্থীকে প্রতি মাসে বেতন হিসেবে ১৩,০০০ টাকা দেওয়া হবে।

আবেদন পদ্ধতি, নিয়োগের স্থান, ইন্টারভিউয়ের স্থান এবং সময়

এই পদের জন্য প্রার্থীদের আলাদা করে কোনও আবেদনপত্র পূরণ করে জমা দিতে হবে না। তার বদলে প্রার্থীদের নিজেদের শিক্ষাগত যোগ্যতা, জন্ম, নাগরিক পরিচিতি, এবং অন্যান্য জরুরী নথীপত্র নিয়ে সরাসরি ইন্টারভিউর জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে পৌঁছতে হবে। রাজ্যের খাদ্য এবং সরবরাহ দফতরের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী এই কর্মী নিয়োগ করা হবে পূর্ব বর্ধমান জেলার কালনা ব্লক ডেভলপমেন্ট অফিসে। আগামী নভেম্বর মাসের ৩ তারিখ সকাল ১১টা ৩০ মিনিট থেকে এই ইন্টারভিউ অনুষ্ঠিত হবে। ইন্টারভিউয়ের স্থান কালনা-২ ব্লকের বিডিও অফিস (Kalna-II, BDO Office)।

কোন কোন নথী নিয়ে যেতে হবে ইন্টারভিউয়ের দিন

১. নিজের বায়োডাটা ২. বয়স প্রমাণের জন্য মাধ্যমিকের অ্যাডমিট কার্ড ৩. আধার কার্ড ৪. শিক্ষাগত যোগ্যতার সমস্ত নথী এবং রেজাল্ট ৫. সেলফ অ্যাটেস্টড করা নিজের ছবি ৬. লফ অ্যাটেস্টড করা সমস্ত নথীপত্রের জেরক্স কপি

আরও পড়ুন: West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি শিক্ষক নিয়োগ এ রাজ্যের স্কুলে, জানুন আবেদন করার পদ্ধতি