West Bengal Job: গ্রুপ-সি পদে বিপুল কর্মী নিয়োগ ব্যাঙ্ক অব বরোদায়, জানুন আবেদনের শেষ তারিখ

West Bengal Job: ব্যাঙ্ক অব বরোদার তরফে গ্রুপ-সি পদে বিপূল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করার যোগ্য।

West Bengal Job: গ্রুপ-সি পদে বিপুল কর্মী নিয়োগ ব্যাঙ্ক অব বরোদায়, জানুন আবেদনের শেষ তারিখ
ফাইল চিত্র

কলকাতা: করোনা পরিস্থিতি দেশের অর্থনীতিতে বড় প্রভাব ফেলেছিল। যে কারণে দেশীয় কর্মসংস্থানের বাজারও প্রভাবিত হয়েছিল। তবে বর্তমানে করোনা দেশে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে অর্থনীতির পালেও জোয়ার এসেছে। যার প্রভাব দেখা যাচ্ছে কর্ম সংস্থানের ক্ষেত্রেও। ফের দেশে কর্মী নিয়োগের প্রক্রিয়া চালু হয়েছে। এই তালিকায় যুক্ত হল ব্যাঙ্ক অব বরোদার নামও। সম্প্রতি তাদের তরফে গ্রুপ-সি পদে বিপূল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করার যোগ্য।

পদের নাম, শূন্যপদ, বয়স, শিক্ষাগত যোগ্যতা

সিনিয়র রিলেশনশিপ পদে মোট শূন্যপদের সংখ্যা ৩২৬টি। এর মধ্যে ইউআর-৯২টি, এসসি-৪৪টি, এসটি- ৪২টি, ওবিসি-১০১টি এবং ইডব্লিউএস-৪৭টি। এই পদে আবেদনকারী প্রার্থীর বয়স ০১.১১.২০২১ এর মধ্যে থেকে ২৪ থেকে ৩৫ বছর হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের ম্যানেজমেন্ট নিয়ে দু বছরের ডিপ্লোমা অথবা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এর পাশাপাশি রেগুলারিটি সার্টিফিকেটও থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের অভিজ্ঞতা হিসেবে ওয়েলথ ম্যানেজমেন্ট নিয়ে পাবলিক ব্যাঙ্ক, প্রাইভেট ব্যাঙ্ক, ফরেন ব্যাঙ্ক, বুকিং ফার্ম সিকিউরিটি অথবা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিতে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্যদিকে স্থানীয় ভাষাতেও দক্ষ হতে হবে প্রার্থীদের।

পদের নাম, শূন্যপদ, বয়স, শিক্ষাগত যোগ্যতা

ই ওয়েলথ রিলেশনশিপ ম্যানেজার পদে মোট শূন্যপদের সংখ্যা ৫০টি। এর মধ্যে ইউআর-১৯টি, এসসি-৮টি, এসটি-৪টি, ওবিসি-১৪টি, ইডব্লিউএস-৫টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ০১.১১.২০২১ এর মধ্যে ২৩ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে নির্দিষ্ট ছাড় পাবেন। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের ম্যানেজমেন্ট নিয়ে দু বছরের ডিপ্লোমা অথবা স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এর পাশাপাশি রেগুলারিটি সার্টিফিকেটও থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের অভিজ্ঞতা হিসেবে ওয়েলথ ম্যানেজমেন্ট নিয়ে পাবলিক ব্যাঙ্ক, প্রাইভেট ব্যাঙ্ক, ফরেন ব্যাঙ্ক, বুকিং ফার্ম সিকিউরিটি অথবা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিতে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্যদিকে স্থানীয় ভাষাতেও দক্ষ হতে হবে প্রার্থীদের।

আবেদন পদ্ধতি, আবেদন ফি

এই পদে আগ্রহী প্রার্থীদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের কাছে বৈধ ই-মেল এবং ফোন নাম্বার থাকতে হবে। প্রার্থীদের ব্যাঙ্ক অব বরোদার অফিসিয়াল ওয়েবসাইট www.bankofbaroda.co.in এ গিয়ে নিজেদের আবেদন জমা দিতে হবে। আবেদন করার আগে প্রার্থীদের নিজের ছবি, সই এবং অন্যান্য নথীর স্ক্যান করে নিতে হবে, যাতে আবেদন করার সময় সেগুলি তারা আপলোড করতে পারেন। এই পদে আবেদন করার জন্য ৬০০ টাকা আবেদন ফি রাখা হয়েছে জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য। অন্যদিকে বাকি প্রার্থী এবং মহিলা প্রার্থীদের জন্য মাত্র ১০০ টাকা আবেদন ফি রাখা হয়েছে। এই পদে আবেদনের শেষ তারিখ আগামী ৯ ডিসেম্বর ২০২১।

আরও পড়ুন: West Bengal municipal election 2021: পুরভোট মামলার শুনানি পিছল, আর্জি জানান বিজেপির আইনজীবীই

Published On - 8:12 pm, Mon, 29 November 21

Click on your DTH Provider to Add TV9 Bangla