Asansol Municipal Election: পুরভোটের আগেই দুই বিজেপি প্রার্থী আটক আসানসোলে, গ্রেফতার এক প্রার্থীর ছেলেও

Asansol Municipal Election: বিজেপির অভিযোগ, ভোট লুঠের জন্য তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের সেখানে আনা হয়। আসানসোল উত্তর থানার পুলিশ এসে তাদের সরিয়ে দেয়।

Asansol Municipal Election: পুরভোটের আগেই দুই বিজেপি প্রার্থী আটক আসানসোলে, গ্রেফতার এক প্রার্থীর ছেলেও
আসানসোল পুরনিগম। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2022 | 7:34 AM

আসানসোল: অভিযোগ ছিল বিরোধীদের। পুরভোটের আগে জমায়েত করা হচ্ছে বিভিন্ন অনুষ্ঠান বাড়ি, কমিউনিটি হলগুলিতে। পুলিশকে বারবার বলেও কাজ হচ্ছিল না বলে অভিযোগ। উল্টে তার প্রতিবাদ করতে গিয়ে পুলিশেরই জালে দুই বিজেপি প্রার্থী। আসানসোলে চাঞ্চল্য। বহিরাগতদের আনিয়ে ভোট লুটের চেষ্টা হবে আসানসোলে (Asansol Municipal Election)। এমনই অভিযোগ তুলে ও পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে হীরাপুর থানা ঘেরাও সিপিএমের। বামেদের সমর্থনে ঘেরাওয়ে সামিল কংগ্রেস ও বিজেপি-ও। বিরোধীদের অভিযোগ, আসানসোলের বিভিন্ন হোটেল অনুষ্ঠান বাড়িতে রাখা হয়েছে বহিরাগতদের। পুলিশকে জানিয়েও লাভ হচ্ছে না বলে অভিযোগ। এদিকে, গোলমাল পাকানোর অভিযোগে আসানসোল পুরভোটের দুই বিজেপি প্রার্থীকে আটক করেছে পুলিশ। আসানসোলের কল্যাণপুরের একটি অনুষ্ঠান বাড়িতে বহিরাগতদের রাখা হয়েছে এই অভিযোগ তুলে দলীয় কর্মীদের সঙ্গে ওই দুই প্রার্থী বিক্ষোভ দেখান। তাঁরা হলেন, ২০ নম্বর ওয়ার্ডের শুভাশিস দাস ও ২২ নম্বর ওয়ার্ডের বিশ্বজিত্‍ মণ্ডল।

পুলিশ জানায়, ভৃগু ঠাকুর নামে বিজেপির অন্য এক প্রার্থীর ছেলেকেও গোলমাল পাকানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে। বিজেপির অভিযোগ, ভোট লুঠের জন্য তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের সেখানে আনা হয়। আসানসোল উত্তর থানার পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। ভগত্‍ সিং মোড়েও ছড়ায় উত্তেজনা। সেখানে বহিরাগত সন্দেহে বিজেপি নেতারা গাড়ি আটক ও কয়েকটি গাড়ি ভাঙচুর করে বলে অভিযোগ তৃণমূলের। ঘটনায় ঘিরে বচসায় জড়িয়ে পড়ে দুপক্ষ। জিতেন তিওয়ারির গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা।

আসানসোলে মোট ১০৬ টি ওয়ার্ডের মধ্যে ২০১৫ সালে তৃণমূল জিতেছিল ৭৪ টিতে। বামফ্রন্ট ১৭, বিজেপি ৮, কংগ্রেস ৩ ও অনান্যরা ৪টি আসনে জিতেছিল। আসানসোলে এবার সাড়ে ৯ লক্ষ ভোটার রয়েছেন। বুথ রয়েছে ১১৮২টি। প্রত্যেক বুথে সিসি ক্যামেরা রয়েছে। তবে শীতের কারণে সকালে ৭টার সময়েও সেখানে সব বুথে ভোটারদের দেখা সেঅর্থে মেলেনি। তবে ভোটপ্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। রয়েছেন ১৮ জন সার্কেল ইন্সপেক্টর, ৬৭৫ জন সশস্ত্র পুলিশ ও ৩১৪২ জন সশস্ত্র কনস্টেবল রয়েছেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা