Goa Assembly Election: গোয়ায় প্রচারে বাধা দেওয়ার অভিযোগ, কমিশনে নালিশ জানাতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

Trinamool Congress: বৃহস্পতিবারই কমিশনে যাচ্ছেন তৃণমূল সাংসদদের একটি প্ৰতিনিধি দল। প্রতিনিধি দলে থাকছেন চার সাংসদ - সৌগত রায়, শান্তনু সেন, আবির বিশ্বাস এবং অপরূপা পোদ্দার।

Goa Assembly Election: গোয়ায় প্রচারে বাধা দেওয়ার অভিযোগ, কমিশনে নালিশ জানাতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 8:09 PM

নয়া দিল্লি ও পানাজি: গোয়ার ভোটের জন্য বাকি আর কয়েকটা দিন। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে ততই তপ্ত হচ্ছে গোয়ার বাতাবরণ, চড়ছে রাজনীতির পারদ। ইতিমধ্যেই গোয়ায় প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস শিবির। এবার সেই অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে মমতার দল। বৃহস্পতিবারই কমিশনে যাচ্ছেন তৃণমূল সাংসদদের একটি প্ৰতিনিধি দল। প্রতিনিধি দলে থাকছেন চার সাংসদ – সৌগত রায়, শান্তনু সেন, আবির বিশ্বাস এবং অপরূপা পোদ্দার।

উল্লেখ্য, দিন কয়েক আগেই পানাজিতে তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছিল। কার্যত তাণ্ডব চলেছিল পার্টি অফিসের ভিতরে। দলের পোস্টার, ব্যানার ছিড়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন লিখিত অভিযোগ জানিয়েছিলেন নির্বাচন কমিশনে। এই পরিস্থিতিতে কমিশন যাতে দ্রুত ব্যবস্থা নেয়, তার জন্য বৃহস্পতিবার সৌগত রায়ের নেতৃত্বে তৃণমূল সাংসদদের চার সদস্যদের প্রতিনিধি দল কমিশনের দফতরে গিয়ে অভিযোগ জানিয়ে আসবেন।

আসন্ন গোয়া বিধানসভা নির্বাচনে নিজেদের পূর্ণ শক্তি দিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নামছে তৃণমূল কংগ্রেস। রয়েছেন এক ঝাঁক তারকা প্রচারক। কিন্তু তৃণমূলের অভিযোগ, নির্বাচনের দিন যত এগিয়ে আসছে, ততই তাদের প্রচারে বাধা দেওয়া হচ্ছে। এ ক্ষেত্রে তৃণমূলের গোয়া ইউনিটের অভিযোগের আঙুল মূলত বিজেপি শিবিরের দিকে। এই সব অভিযোগগুলিই মূলত কমিশনের কাছে আগামিকাল তুলে ধরবেন তাঁরা এবং সেই সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ করার জন্য দাবি জানাবেন।

উল্লেখ্য, এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় জানিয়েছেন,  “আগামিকাল আমরা নির্বাচন কমিশনের কাছে এই সব অভিযোগ জানাতে যাব। মুখ্য নির্বাচন কমিশনার আগামিকাল বেলা সাড়ে ১২টায়। আমি ছাড়াও অপরূপা পোদ্দার, শান্তনু সেন এবং আবির বিশ্বাস যাবেন। যে অভিযোগগুলি রয়েছে, সেগুলি সব লিপিবদ্ধ করে কমিশনারের কাছে দেব। ১৪ তারিখ নির্বাচন। তার আগে এখনও যদি ঠিক করা যায়, তাহলে আমরা প্রচারটা ঠিক ভাবে করতে পারি। এখনও তো ওখানে মনোনয়ন চলছে। এখনই যদি এই হয়, তাহলে আগামী দিনে তা আরও বাড়বে।”

আরও পড়ুন : Mamata Banerjee: বাজেট অধিবেশনে কী হবে সংসদীয় রাজনীতির রুট ম্যাপ? সাংসদদের সঙ্গে বৈঠকে বসছেন মমতা